ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪ |

EN

এসআই পরিচয়ে চাকরির নামে প্রতারণা, র‍্যাবের জালে ধরা

নিজস্ব প্রতিবেদক | আপডেট: শুক্রবার, ফেব্রুয়ারী ২৪, ২০২৩

এসআই পরিচয়ে চাকরির নামে প্রতারণা, র‍্যাবের জালে ধরা
পুলিশের উপ-পরিদর্শক (এসআই) পরিচয়ে বেকার যুবকদের চাকরি দেওয়াসহ নানা লোভনীয় আশ্বাস দিয়ে বিভিন্ন লোকের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিতেন মো. আমিনুল ইসলাম (৩৩) নামের এক যুবক। এমন সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেফতার করেছে র‌্যাব। 

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে এই তথ্য জানান র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ। 

তিনি জানান, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে র‌্যাব-৩ এর একটি বিশেষ দল বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) গভীর রাতে রাজধানীর শাহজাহানপুর থানার উত্তর শাহজাহানপুর এলাকায় অভিযান চালায়। এসময় পুলিশের এসআই পরিচয়ে প্রতারণার মাধ্যমে দেশের বিভিন্ন এলাকার লোকজনের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে আমিনুল ইসলামকে গ্রেফতার করা হয়।

লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ বলেন, আমিনুল ইসলাম দীর্ঘদিন ধরে নিজেকে পুলিশের একজন এসআই পরিচয় দিয়ে প্রতারণা করে আসছিলেন। তিনি বেকার যুবকদের চাকরি দেওয়া, বিভিন্ন ব্যাংক থেকে লোনের জন্য সুপারিশ করে দেওয়া, বিভিন্ন যানবাহনের টোকেন বা পুলিশ পাস তৈরি করে দেওয়ার মতো প্রতারণামূলক লোভনীয় আশ্বাস দিতেন। এভাবে দেশের বিভিন্ন এলাকার লোকজনের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে আত্মসাৎ করতেন তিনি।

এসব সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে আমিনুল ইসলামকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান র‌্যাব-৩ এর অধিনায়ক।