ফ্রিডম বাংলা নিউজ

সোমবার, জুন ১৭, ২০২৪ |

EN

কৃষিখাতকে এগিয়ে নিরলস কাজ করে যাচ্ছে সরকার:বিনা মহাপরিচালক ড. মির্জা মোফাজ্জল ইসলাম।

হাফিজুর রহমান, টাঙ্গাইল প্রতিনিধি | আপডেট: রবিবার, জুন ১২, ২০২২

কৃষিখাতকে এগিয়ে নিরলস কাজ করে যাচ্ছে সরকার:বিনা মহাপরিচালক ড. মির্জা মোফাজ্জল ইসলাম।
কৃষি ও দেশের কৃষক কে আর্থিকভাবে লাভবান করতে বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনষ্টিউট  (বিনা) ও কৃষি সম্প্রসারণ অধিপ্তর থেকে কৃষক প্রশিক্ষণ ও বীজ বিতরণ করা হচ্ছে। বর্তমান সরকার ও কৃষিমন্ত্রণালয় কৃষিখাত কে এগিয়ে নিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে  বলে মন্তব্যে করেছেন বিনা’র মহাপরিচালক  ড. মির্জা মোফাজ্জল ইসলাম ।

গতকাল শনিবার টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলা হলরুমে কৃষক প্রশিক্ষণ ও বীজ বিতরণ অনুষ্ঠানে তিনি তার বক্তব্যে এসব কথা বলেন। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিনা মহাপরিচালক  ড. মির্জা মোফাজ্জল ইসলাম। এ সময় আরও  বক্তব্য দেন, বিনা বোর্ডের ব্যবস্থাপনা সদস্য মীর ফারুক আহমাদ ফরিদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আসলাম হোসইন, বিনা ময়মনসিংহের মূখ্য বৈজ্ঞানীক কর্মকর্তা ড. শামছুন্নাহার বেগম, কর্মসূচী পরিচালক ড. মো. শহীদুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শামছুল হুদা, কৃষি কর্মকর্তা মাজেদুল ইসলাম, প্রেসক্লাব সম্পাদক আনছার আলী, উপজেলা কৃষক লীগের আহবায়ক ইকবাল হোসেন তালুকদার প্রমুখ। অনুষ্ঠান  সঞ্চালনা করেন সহকারি কৃষি সম্প্রসারণ কর্মকর্তা দেলুয়ার হোসেন।   
বিনা উদ্ভাবিত উচ্চ ফলনশীল বিনাধান- ১১, ১৬, ১৭ ও ২০ উৎপাদন কলাকৌশল ও বীজ সংরক্ষণের উপর এ প্রশিক্ষণ দেয়া হয়। ২৪০ জন কৃষকের মাঝে বিনামূল্যে বিনার বীজ বিতরণ করা হয়।