ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, এপ্রিল ২০, ২০২৪ |

EN

অবশেষে দেশে আসছে হাদিসুরের লাশ, অপেক্ষায় স্বজনরা

নিজস্ব প্রতিবেদক | আপডেট: রবিবার, মার্চ ১৩, ২০২২

অবশেষে দেশে আসছে হাদিসুরের লাশ, অপেক্ষায় স্বজনরা
ইউক্রেনে বাংলাদেশি জাহাজে হামলায় নিহত থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমানের লাশ অবশেষে দেশে আসছে।

আগামীকাল রোববার বাংলাদেশ সময় রাত ৮টার দিকে রাজধানীর হযরত শাহজালাল বিমানবন্দরে পৌঁছাবে তার লাশ। পরদিন সোমবার বরগুনার বেতাগীর হোসনাবাদ নিজ গ্রামে তার লাশ এসে পৌঁছাবে।

এ তথ্য নিশ্চিত করেছেন বেতাগী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. সুহৃদ সালেহীন।

নিহত হাদিসুরের বাড়ি বরগুনার বেতাগী উপজেলার হোসনাবাদ গ্রামে।

এর আগে হাদিসের লাশ দেশে ফেরত না আশায় হতাশা ও ক্ষোভ করেছিলেন পরিবারসহ এলাকাবাসী। লাশ ফেরার খবরে
স্বস্তি পেয়েছেন তারা।

অপর দিকে একমাত্র অর্থ উপার্জনকারীকে হারিয়ে পরিবারের আহাজারি ও আর্তনাদ কিছুতেই যেন থামছে না। দিন যত বাড়ছে পরিবারের আহাজারি ততই বেড়ে চলছে। তবে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রদূতের সঙ্গে দেখা করতে না পেরে এ অসহায় পরিবারটি হতাশা ও বেদনা প্রকাশ করেছেন।

নিহত হাদিসুর রহমান আরিফের মা ও বাবা একরকমের বাকরুদ্ধ হয়ে পড়েছেন।

ইউক্রেন ও রাশিয়ায় যুদ্ধে নিহত হন বাংলাদেশি ‘এমভি বাংলার সমৃদ্ধি’ জাহাজে কর্মরত থার্ড ইঞ্জিনিয়ার মো. হাদিসুর রহমান। ওই মৃত্যুতে দেশব্যাপী নেমে আসে শোকের ছায়া।

নিহত হাদিসুর রহমান আরিফের মা আমেনা বেগম বলেন, সবার আগে এখন আমার বাবাকে দেখতে ব্যাকুল আমি, আমি কি করি, খাইছি কিনা, ওষুধ খাইছি কিনা তা আর কেউ জিগায় না। আমারে এ্যাহন কেডা ওষুধ কিন্না দেবে। এমন কথা বলতে বলতে বাকরুদ্ধ হয়ে পড়েছেন তিনি।

তিনি বলেন, ঢাকায় গেলাম প্রধানমন্ত্রী ও রাষ্টদূতের সঙ্গে দেখা করবো তাও পারলাম না। এরপর বুধবার দুপুরে বিমানবন্দরে গিয়েছিলাম। ২৮ নাবিকের সঙ্গে হাদিসুরের লাশ ফিরে পাবো এই আশা নিয়ে। তাও বাজানের লাশ পাইলাম না।  এসব কথা বলতে বলতে কান্নায় ভেঙে পড়েন তিনি।

এ বিষয়ে বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুহৃদ সালেহীন যুগান্তরকে বলেন, বরগুনা জেলা প্রশাসনের সহযোগিতায় নিহত থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমান আরিফের লাশ আগামী সোমবার বরগুনার বেতাগী উপজেলার তার নিজ গ্রামে এসে পৌঁছাবে। এ পরিবারের সঙ্গে থেকে আমি আমার সাধ্যমতো সহযোগিতায় থাকবো।