ফ্রিডম বাংলা নিউজ

বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪ |

EN

ঘুষ গ্রহণের অভিযোগে উপজেলা নির্বাচন কর্মকর্তা বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক | আপডেট: মঙ্গলবার, ফেব্রুয়ারী ২২, ২০২২

ঘুষ গ্রহণের অভিযোগে উপজেলা নির্বাচন কর্মকর্তা বরখাস্ত
রংপুরের মিঠাপুকুর উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে এক সদস্য প্রার্থীকে জয়ী করে দেয়ার কথা বলে সাড়ে চার লাখ টাকা ঘুষ নেয়ার অভিযোগে উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল হান্নানকে বরখাস্ত করা হয়েছে। রোববার নির্বাচন কমিশনের এক আদেশে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। বিষয়টি নিশ্চিত করে রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জিএম সাহতাব উদ্দিন বলেছেন, ‘নির্বাচন কমিশনারের কার্যালয় থেকে তাকে বরখাস্ত করা হয়েছে।’

 উপজেলার বালারহাট ইউনিয়নে এক সদস্য প্রার্থীকে গত ২ ফেব্রুয়ারি ভোটে জেতানোর বিষয়ে নির্বাচন কর্মকর্তার সাথে গোপন চুক্তির একটি অডিও ভাইরাল হয়। পরে ৩ ফেব্রুয়ারি নির্বাচন কমিশন সচিবালয়ের নির্দেশে ওই কর্মকর্তাকে তাৎক্ষণিক বদলি  করা হয়। 

অডিও ক্লিপে শোনা যায়, নির্বাচন কর্মকর্তা রফিকুল ইসলাম নামে ইউপি সদস্য পদপ্রার্থীকে জেতাতে ভোটকেন্দ্র থেকে প্রতিপক্ষের লোকজনকে বের করে দেয়া এবং ভোটের আগেই অন্তত ৩০০ ব্যালট পেপার সরবরাহের বিনিময়ে টাকা চেয়েছেন। এ সময় উপজেলা নির্বাচন কর্মকর্তা ওই ইউপি সদস্য প্রার্থীকে বোঝান, নির্বাচন করতে গেলে পাঁচ থেকে ১০ লাখ টাকা খরচ হবে, পাশাপাশি নির্বাচিত হওয়ার কোনো গ্যারান্টিও নেই। তবে তার সাথে পাঁচ লাখ টাকার চুক্তি করলে তিনি যেভাবেই হোক জিতিয়ে দেবেন। এক্ষেত্রে তিনি গ্যারান্টি হিসেবে জেতাতে না পারলে টাকা ফেরত দেয়াার প্রতিশ্রুতিও দেন। প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসার ও পুলিশ প্রশাসনের সহযোগিতায় তাকে জিতিয়ে দেওয়াার কথাও দিয়েছিলেন নির্বাচন কর্মকর্তা আব্দুল হান্নান। 

উল্লেখ্য গত ৭ ফেব্রুয়ারি সপ্তম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে মিঠাপুকুর উপজেলার ১৭টি ইউনিয়নে ভোট নেয়া হয়েছে।