ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪ |

EN

একসঙ্গে ৫২ ছাত্রী সংক্রমিত, নার্সিং ইনস্টিটিউট বন্ধ

নিজস্ব প্রতিবেদক | আপডেট: বৃহস্পতিবার, জানুয়ারী ২০, ২০২২

একসঙ্গে ৫২ ছাত্রী সংক্রমিত, নার্সিং ইনস্টিটিউট বন্ধ

চাঁদপুর নার্সিং ইনস্টিটিউট

করোনাভাইরাসে একসঙ্গে আক্রান্ত হয়েছেন চাঁদপুর নার্সিং ইনস্টিটিউটের ৫২ ছাত্রী, প্রতিষ্ঠানটির ছাত্রী নিবাসে হোম আইসোলেশনে তাদের চিকিৎসা চলছে। এ ঘটনায় গত ১৬ জানুয়ারি থেকে সব ধরনের ক্লাস-পরীক্ষা বন্ধ রয়েছে ইনস্টিটিউটটির।

আজ বুধবার এ তথ্য নিশ্চিত করে চাঁদপুর জেলা সিভিল সার্জন ডা. শাহাদাত হোসেন জানান, গত দুই দিনে ইনস্টিটিউটটির ১৮৬ শিক্ষার্থীর করোনা পরীক্ষা করা হলে ৫২ জনের পজিটিভ আসে। তারা ভালো আছে, সবাইকে পুষ্টিকর খাবার ও ওষুধ দেওয়া হচ্ছে।

এ বিষয়ে ইনস্টিটিউটের ইনচার্জ সেলিনা আক্তার বলেন, তাদের শিক্ষার্থীরা ব্যবহারিক হিসেবে হাসপাতালের ওয়ার্ডে এবং টিকাদান কার্যক্রমে দায়িত্ব পালন করেছে। দুই ডোজ টিকা দেওয়ার পরেও সংক্রমণের তথ্য আসায় গত ১৬ জানুয়ারি থেকে ক্লাস-ব্যবহারিক বন্ধ রয়েছে।

আক্রান্তদের মধ্যে প্রথম দুই দিন ২০ জনের নমুনা পরীক্ষা করা হয়, তাতে ১৩ জনের পজিটিভ আসে। পরে বাকি সকল শিক্ষার্থীর নমুনা পরীক্ষা করালে মোট ৫২ জনের করোনা শনাক্ত হয়, জানান সেলিনা আক্তার।

একসঙ্গে একটি নার্সিং ইনস্টিটিউটের অর্ধশত শিক্ষার্থীর সংক্রমিত হওয়ার ঘটনায় আতঙ্ক বিরাজ করছে। চাঁদপুরে গত সপ্তাহ থেকে ভাইরাসটিতে আক্রান্তের হার বাড়ছে, মঙ্গলবার প্রায় ২৪ শতাংশ পজিটিভ এসেছে এই জেলায়।