ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, মার্চ ২৯, ২০২৪ |

EN

পিএসজিতে শেষ ম্যাচেও দুয়ো শুনতে হলো মেসিকে

স্পোর্টস ডেস্ক | আপডেট: রবিবার, জুন ৪, ২০২৩

পিএসজিতে শেষ ম্যাচেও দুয়ো শুনতে হলো মেসিকে
ম্যাচ শুরুর আগে লাউড স্পিকারে একাদশ ঘোষণার সময় ষ্টেডিয়ামের লিওনেল মেসির নাম উচ্চারিত হতেই ভেসে এলো দুয়ো। খেলার সময় মেসি একটি সুযোগ হাতছাড়া করতেই আবার দুয়ো। ম্যাচ চলার সময় বার কয়েক একই ঘটনা ঘটল। আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী মহাতারকাকে এভাবেই বিদায় জানালেন পিএসজির সমর্থকদের একটি অংশ।

লিগ ওয়ানে শনিবার ক্লেহমোঁর বিপক্ষে ম্যাচটি দিয়ে পিএসজিতে দুই বছরের পথচলা শেষ হলো মেসির। শেষটা খুব ভালো হলো না তার। সুযোগ পেয়েও গোল করতে পারেননি তিনি। ২-০তে এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত ৩-২ গোলে হেরে যায় দল। সঙ্গে যোগ হয় সমর্থকদের অনেকের অসন্তুষ্টির অমন প্রকাশ।

শেষ ম্যাচেই অবশ্য প্রথম নয়, পিএসজিতে সবশেষ কয়েকটি ম্যাচেই এমন দুয়ো দেওয়া হয়েছে মেসিকে।

প্যারিসের ক্লাবটিতে দুই বছরের পথচলায় দুটি লিগ শিরোপা ও একটি ফরাসি কাপ জিতেছেন মেসি। সব প্রতিযোগিতা মিলিয়ে গোল করেছেন ৩২টি, গোলে সহায়তা ছিল ৩৫টি।

তবে এই ক্লাবের জার্সিতে ঠিক অপ্রতিরোধ্য চেহারায় তাকে দেখা যায়নি। বিশেষ করে চ্যাম্পিয়ন্স লিগে সেভাবে জ্বলে উঠতে পারেননি। ইউরোপ সেরার আসরে দুই মৌসুমেই শেষ ষোলো থেকে বিদায় নেয় পিএসজি। এরপর থেকেই মূলত তাকে দুয়ো দেওয়া শুরু করে সমর্থকরা।

মেসি অবশ্য শেষ ম্যাচে মাঠে নামেন হাসিমুখেই। তার সঙ্গে ছিল তিন সন্তান। দলীয় ছবি তোলার আগে সন্তানদের হাতে ধরে রেখেছিলেন তিনি। পরে চুমু এঁকে দেন তাদের কপালে।

শেষ ম্যাচের আগে বিদায়ী বিবৃতিতে মেসি কৃতজ্ঞতা প্রকাশ করেন সংশ্লিষ্ট সবার প্রতি।

“এই দুটি বছরের জন্য এই ক্লাব, প্যারিস শহর ও এই শহরের মানুষদের ধন্যবাদ জানাই। সবাইকে জানাই ভবিষ্যতের জন্য শুভ কামনা।”

পরে একটি সাক্ষাৎকারেও ক্লাবকে ধন্যবাদ জানান ৩৬ ছুঁইছুঁই তারকা।

“পিএসজির প্রতিনিধিত্ব করতে পেরে আমি খুশি। এই দলে খেলে এবং দারুণ সব ফুটবলারকে সতীর্থ হিসেবে পেয়ে দারুণ উপভোগ করেছি। প্যারিসে চমৎকার অভিজ্ঞতার জন্য ক্লাবের প্রতি কৃতজ্ঞতা।”