ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪ |

EN

২ ঘণ্টার ভিডিও শেয়ার করা যাবে টুইটারে

তথ্যপ্রযুক্তি ডেস্ক | আপডেট: সোমবার, মে ২৯, ২০২৩

২ ঘণ্টার ভিডিও শেয়ার করা যাবে টুইটারে

ছবি: সংগৃহীত

বর্তমানে সবচেয়ে আলোচনায় থাকা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টুইটার। ২০২২ সালের অক্টোবরে ইলন মাস্কের মালিকানায় যাওয়ার পর থেকে সমালোচনা পিছু ছাড়ছে না টুইটারের। একের পর এক দুঃসংবাদ দিয়ে যাচ্ছে ব্যবহারকারীদের। পেইড সাবস্ক্রিপশনের কারণে সম্প্রতি সেলিব্রেটিরা হারিয়েছেন তাদের ব্লু ব্যাজ।

কিছুদিন আগে লোগো পরিবর্তন করে বেশ আলোচনা সমালোচনার জন্ম দিয়েছিলেন ইলন মাস্ক। এছাড়াও টুইটারের বিকল্প অ্যাপ আনতে চলেছে অনেকেই। সেকারণে এবার গ্রাহক ধরে রাখতে ইলন মাস্ক নানান ফিচার যুক্ত করতে চলেছে টুইটারে।টুইটার ব্যবহারকারীরা এখন ২ ঘণ্টার ভিডিও শেয়ার করতে পারবেন বলে ঘোষণা দিয়েছে মাস্ক।

মাস্ক এক পোস্টে জানিয়েছে, ব্যবহারকারীরা এখন এই প্ল্যাটফর্মে দুই ঘণ্টা বা ৮ জিবি আকারের ভিডিও পোস্ট করতে পারবেন। তবে এই সুযোগ সবাই পাবেন না আপাতত। টুইটারের ব্লু ব্যাজ গ্রাহকরা নির্দিষ্ট আকারের ভিডিও পোস্ট করতে পারবেন। অর্থাৎ এখানে প্রায় একটি সম্পূর্ণ মুভি পোস্ট করা যাবে। নিজের হ্যান্ডল থেকেই একথা ঘোষণা করেছেন মাস্ক।

যাদের অ্যাকাউন্টে ব্লু-টিক নেই, তারা এই প্ল্যাটফর্মে মাত্র ১৪০ সেকেন্ড অর্থাৎ ২ মিনিট ২০ সেকেন্ডের ভিডিও শেয়ার করতে পারবেন আগের মতোই। অনেকেই মনে করছেন, টুইটারের এই নতুন ফিচার টেক্কা দেবে ইউটিউবের সঙ্গে। ইউটিউবে ভিডিও আপলোড করার সর্বোচ্চ সীমা ২৫৬ জিবি, যার সময়সীমা ১২ ঘণ্টা পর্যন্ত হতে পারে। ধারণা করা হচ্ছে, গ্রাহকদের আয় বাড়াতেই এই সুবিধা এনেছে টুইটার।

সূত্র: গ্যাজেট ৩৬০