ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, মার্চ ২৯, ২০২৪ |

EN

তালা ভেঙে কার্যালয়ে প্রবেশ করলো বিএনপির নেতাকর্মীরা

জেলা প্রতিনিধি | আপডেট: বুধবার, মে ২৪, ২০২৩

তালা ভেঙে কার্যালয়ে প্রবেশ করলো বিএনপির নেতাকর্মীরা
অবশেষে তালা ভেঙে রাজশাহী মালোপাড়ায় অবস্থিত মহানগর বিএনপি'র দলীয় কার্যালয়ে প্রবেশ করলেন নেতাকর্মীরা। বিষয়টি নিশ্চিত করেছেন কেন্দ্রীয় বিএনপির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও সাবেক সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল।  

তিনি বলেন, বুধবার (২৪ মে) বিকেল সাড়ে ৩টার দিকে তালা মেরামতকারী মেকার ডেকে, তালা ভেঙে তিনিসহ নেতাকর্মীরা কার্যালয়ের ভেতরে প্রবেশ করেন। 

এর আগে সাবেক মেয়র বুলবুল ও মহানগর বিএনপি'র সদস্য সচিব মামুনুর রশিদ মামুন সকাল থেকে দুপুর পর্যন্ত দলীয় কার্যালয়ের বারান্দায় বসে ছিলেন। 

এসময় সাংবাদিকদের জানিয়েছিলেন আইনশৃঙ্খলা বাহিনী সদস্যরা যতক্ষণ পর্যন্ত তালা না খুলে দিবে ততক্ষণ পর্যন্ত বারান্দাতে বসে থেকেই এর প্রতিবাদ জানাবেন। তালা ভেঙ্গে বিএনপি কার্যালয়ে প্রবেশের ইচ্ছা নেই বলেও তারা জানান। এর ঠিক ঘন্টাখানেক পরে তারা নিজেদের মত পালটিয়ে দলীয় কার্যালয়ে তালা ভেঙে প্রবেশ করেন। 

মঙ্গলবার সারাদিনের এর মতো আজ বুধবারও সকাল থেকে মালোপাড়া বিএনপির কার্যালয়ের সামনে অবস্থান নেয় পুলিশ।  দুপুরের পরই সেখান থেকে পুলিশকে প্রত্যাহার করে নেয়া হয়  তবে টহল অব্যাহত রাখা হয়। 

বিএনপির পদযাত্রা কে কেন্দ্র করে মঙ্গলবার সকাল থেকেই বিএনপির দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নেয় বিপুলসংখ্যক পুলিশ।  

রাস্তায় বেরিক্যাড বসিয়ে যান চলাচল বন্ধ করে দেয় এবং দলীয় কার্যালয়ের রাস্তায়  বিএনপি'র নেতাকর্মীদের প্রবেশ করতে দেয়নি। একই সাথে রাজশাহী সাহেব বাজার প্রবেশের সকল রাস্তায় বেরিক্যাড বসিয়ে যান চলাচল বন্ধ করে দেয়। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এ অবস্থায় সাহেব বাজার, সোনা দিঘির মোড়,  মনি চত্বর,  জিরো পয়েন্ট, মালোপাড়া ও গণকপাড়া এলাকায় থমথমে অবস্থা বিরাজ করে। 

তবে পুলিশের পক্ষ থেকে বরাবরই দাবি করে আসা হচ্ছিল বিএনপি দলীয় কার্যালয়ে পুলিশ অথবা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তালা দেয়নি। এটি বিএনপি'র অপপ্রচার বলেও তারা দাবি করে।