ফ্রিডম বাংলা নিউজ

বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪ |

EN

আ.লীগ প্রার্থীর বিরুদ্ধে ভোট কারচুপির পরিকল্পনার অভিযোগ

শাফিউল মিল্লাত, পিরোজপুর প্রতিনিধি | আপডেট: সোমবার, মে ২২, ২০২৩

আ.লীগ প্রার্থীর বিরুদ্ধে ভোট কারচুপির পরিকল্পনার অভিযোগ
পিরোজপুরের নাজিরপুরে উপজেলা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী তানভীর হাসানের বিরুদ্ধে ভোটারদের হুমকি ও ভোট কারচুপির পরিকল্পনা করার অভিযোগ উঠেছে। সোমবার (২২ মে) দুপুরে পিরোজপুর প্রেসক্লাবে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. রাসেল সিকদার সংবাদ সম্মেলন করে এসব অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে রাসেল সিকদার অভিযোগ করে বলেন, আমি প্রার্থী হওয়ার পর থেকে বর্তমান ক্ষমতাসীন দলের নৌকা মার্কার প্রার্থী এবং তাদের উপজেলা আওয়ামিলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ অনবরত আমার কর্মীদের নির্বাচনী কর্মকাণ্ড থেকে বিরত থাকার জন্য হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করছে। এছাড়া বিভিন্ন জায়গায় আমার কিছু কর্মীদের মারধর করা, প্রচারণার কাজে বাধা প্রদান, ভোটার স্লিপ দিতে বাধা প্রদান, সংখ্যালঘুদের দলীয় প্রতীকে ভোট দেয়ার জন্য  ভয়ভীতি দেখানো এবং বহিরাগত দলীয় সন্ত্রাসীরা দেশীয় অস্ত্রসহ মোটরসাইকেল শোডাউন করে সাধারণ ভোটারদের মধ্যে আতংক সৃষ্টি করছে। ইতিমধ্যে নৌকা মার্কার একজন সমন্বয়ক সাতকাছিমিয়া ওয়ার্ড আওয়ামী লীগের নেতা জামিল খান প্রকাশ্য বক্তব্যে বলেন যে, নৌকা মার্কায় ভোট না দিলেও নৌকা মার্কার জয় হবে। এসব কথা ভোট কারচুপির ইংগিত বহন করে।

আমার বিপুল জনসমর্থন বিরোধী প্রার্থীদের বুকে ভীতির সৃষ্টি হয়েছে। তাই নৌকা মার্কার প্রার্থী ভোটের পরিবেশ নষ্টের জন্য বেপরোয়া হয়ে উঠেছে। আমি আশংকা করছি নির্বাচনে পূর্বে হামলা ও অগ্নিসংযোগেরমত মিথ্যা ঘটনা সাজিয়ে  মামলা প্রদান করে আমাকে সহ আমার কর্মীদের হয়রানি করা হবে এবং আমি আরো আংশকা করছি নির্বাচনে দিন বহিরাগত সন্ত্রাসী ক্যাডার বাহিনী দ্বারা ভোট কেন্দ্র দখল, ভোটারদের ভোট কেন্দ্র আসতে বাধা প্রদান এবং এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেয়া হবে।

আমি প্রধান নির্বাচন কমিশনার বরাবর নির্বাচনে ভোট ডাকাতি, ভোট কেন্দ্র দখল ও ফলাফল পরিবর্তন পরিকল্পনা প্রতিরোধে জরুরি ভিত্তিতে অতিরিক্ত র‍্যাব, পুলিশ ও অধিক সংখ্যক মোবাইল কোর্ট পরিচালনার আবেদন করেছি।

তবে অভিযোগ অস্বীকার করে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রাথী তানভীর হাসান বলেন, আমাদের বিরুদ্ধে সাজানো ও মিথ্যা অভিযোগ করা হচ্ছে।

উল্লেখ্য, আগামী ২৫ মে বৃহস্পতিবার নাজিরপুর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।