ফ্রিডম বাংলা নিউজ

বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪ |

EN

শিক্ষার্থীদের হাতেই দেশের বর্তমান ও ভবিষ্যৎ: শিক্ষা মন্ত্রী

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধি | আপডেট: রবিবার, মে ২১, ২০২৩

শিক্ষার্থীদের হাতেই দেশের বর্তমান ও ভবিষ্যৎ: শিক্ষা মন্ত্রী
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শিক্ষার্থীদের হাতেই দেশের বর্তমান ও ভবিষ্যৎ।

রোববার (২১ মে) দুপুরে নেত্রকোনায় শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে এসব কথা বলেন তিনি। 

২০১৯ সালের এই দিনে হাওর অধ্যুষিত এলাকার প্রাণের প্রতিষ্ঠান শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক পাঠদান কার্যক্রম শুরু হয়। তাই ইউনিয়ভার্সিটি কর্তৃপক্ষ প্রতিবছর দিনটিকে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় দিবস হিসেবে উদযাপন করে আসেছে।

রবিবার (২১ মে) সকাল ১০টা থেকে নানা কর্মসূচীর আয়োজন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কর্মসূচীর মধ্যে ছিলো র‌্যালী, কেক কাটা, নবীন বরণ ও আলোচনা সভা।শুরুতেই বিশ্ববিদ্যালয় শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়ে একটি বর্নিল ব্যালী বের হয়। র‌্যালিটি শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের অস্হায়ী ক্যাম্প সংলগ্ন থেকে বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে অস্থায়ী বিশ্ববিদ্যালয়ের মুক্ত মঞ্চে এসে শেষ হয়। ইউনিভাসিটির ভিসি অধ্যাপক ড. গোলাপ কবীরের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রী ডাঃ দীপু মনি এমপি, এসময় অনুষ্ঠানে উপস্থিত সকল অতিথি এবং শিক্ষার্থীদের সাথে নিয়ে কেক কর্তন করেন।

সবশেষে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ভিসি ড. গোলাপ কবীরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রী ডাঃ দীপু মনি এমপি, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী এমপি, উক্ত অনুষ্ঠান সঞ্চালনা করেন শুভ্র চন্দন মহলী।

এসময় আরও উপিস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. সুব্রত কুমার আদিত্য,অসিম কুমার উকিল এমপি,হাবীবা রহমান খান শেফালী এমপি, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মশিউর রহমান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান, অতিরিক্ত সচিব ও প্রকল্প পরিচালক আনিস মাহমুদ, জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট অসিত কুমার সরকার সজল, জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট আমিরুল ইসলাম, সাধারণ সম্পাদক এডভোকেট শামসুর রহমান লিটন প্রমুখ।