ফ্রিডম বাংলা নিউজ

বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪ |

EN

৫০ফিট উচু চুড়া থেকে মানষিক ভারসম্যহীন এক নারীকে উদ্ধার

মেহেদী হাসান, ফুলবাড়ী, দিনাজপুর | আপডেট: বৃহস্পতিবার, মে ১১, ২০২৩

৫০ফিট উচু চুড়া থেকে মানষিক ভারসম্যহীন এক নারীকে উদ্ধার
দিনাজপুরের ফুলবাড়ীতে একটি মসজিদের উচু চুড়া (মিনার) থেকে সুমি (২৫)নামের মানষিক ভারসম্যহীন এক নারীকে উদ্ধার করেছে ফুলবাড়ী ফায়ার সার্ভিস কর্মিরা।

বৃহস্পতিবার সকাল ১০টায় ফুলবাড়ী  ফায়ার সার্ভিসের একটি দল দুই ঘন্টা উদ্ধার অভিযান চালিয়ে  উপজেলার রাজারামপুর ডাঙ্গাপাড়া এলাকার মসজিদের ৫০ফিট উচু (মিনার) থেকে ওই নারীকে উদ্ধার করে ।

উদ্ধারকৃত মানষিক ভারসাম্যহীন নারী সুমি পশ্চিম গৌরীপাড়া (জোলাপাড়া, বৌবাজার) এলাকার বাসিন্দা স্বর্গীয় ঠাকুর দাস ও চন্দনা রাণী দম্পতির মেয়ে।

স্থানীয়রা জানায়,বৃহস্পতিবার সকালে হঠাৎ করে উপজেলার রাজারামপুর ডাঙ্গাপাড়া এলাকার বিজিবি ক্যাম্প সংলগ্ন স্থানের একটি মসজিদের ৫০ফিট উচু চুড়ায় (মিনার) মানষিক ভারসাম্যহীন ওই নারীকে দেখতে পান তারা। এসময় স্থানীয়রা ফুলবাড়ী  ফায়ার সার্ভিস কে বিষয়টি জানালে,খবর পেয়ে তারা ঘটনা স্থানে এসে ঘন্টাব্যাপী উদ্ধার অভিযান চালিয়ে ওই নারীকে অক্ষত অবস্থায় উদ্ধার করতে সক্ষম হয়। পরে তাকে তার পরিবারের কাছে হস্থান্তর করেন।

মানষিক ভারসাম্যহীন নারী সুমির মা চন্দনা রানী জানান,তার মেয়ের মানষিক সমস্যা আছে, যখন তখন এদিক ওদিক চলে যায়। বেশ কিছুদিন ধরে সে নিখোজ ছিল। মানুষের কাছে জানতে পেরে তাকে  পেয়েছি।

ফুলবাড়ী ফায়ার সার্ভিস এর স্টেশন ইনচার্জ মেহেদী হাসান জানান, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে  ঘন্টাব্যাপি উদ্ধার অভিযান চালিয়ে ৫০ফিট উচু মিনার থেকে মানষিক ভারসাম্যহীন ওই নারীকে উদ্ধার করা হয়। পরে স্থানীয় জনপ্রতিনিধির মাধ্যমে তাকে তার পরিবারের কাছে হস্থান্তর করা হয়।