ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, এপ্রিল ২০, ২০২৪ |

EN

দু'দিন বন্ধের পর বেনাপোল দিয়ে আমদানি-রপ্তানি শুরু

জয়নাল আবেদীন, বেনাপোল প্রতিনিধি | আপডেট: বুধবার, মে ১০, ২০২৩

দু'দিন বন্ধের পর বেনাপোল দিয়ে আমদানি-রপ্তানি শুরু
টানা দুইদিন বন্ধ থাকার পর বেনাপোল স্থল বন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য শুরু হয়েছে।

বুধবার (১০ মে) সকাল থেকে বেনাপোল স্থলবন্দরে পুনরায় আমদানি-রপ্তানি বাণিজ্য শুরু হওয়ায় কর্মচাঞ্চল্য হয়ে উঠেছে বেনাপোল।

বেনাপোল স্থলবন্দর কর্তৃপক্ষের উপ-পরিচালক আব্দুল জলিল এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি আরও জানান, আমদানি-রপ্তানি বাণিজ্য শুরু হওয়ায় বন্দরে যেসব পণ্য প্রবেশ করছে তা দ্রুত ডেলিভারি ও লোড আনলোডের নির্দেশ দেয়া হয়েছে। পণ্যজট কমাতে প্রয়োজনে অতিরিক্ত সময় কাজ করবে বন্দরের কর্মকর্তা-কর্মচারীরা।

ভারতের পেট্রাপোল সিএন্ডএফ এজেন্টস স্টাফ ওয়েল ফেয়ার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী জানান, ভারতের পেট্রাপোল বন্দর পরিদর্শনে কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তার নিরাপত্তা নিশ্চিত করার লক্ষে গত সোমবার ও মঙ্গলবার দু'দিন আমদানি-রপ্তানি বন্ধ ছিল। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ'র বনগাঁ মহকুমা সহ পেট্রাপোল বন্দর পরিদর্শন শেষ হওয়ায় আজ সকাল থেকে পুনরায় শুরু হয়েছে আমদানি-রপ্তানি কার্যক্রম।

বেনাপোল সিএন্ডএফ এজেন্ট স্টাফ এসোসিয়েশনের এসোসিয়েশনের সাধারন সম্পাদক সাজেদুর জানান, ভারতের কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ গতকাল পেট্রাপোল থানা ও প্যাসেঞ্জার টার্মিনাল উদ্বোধন উপলক্ষে বনগাঁর পেট্রাপোল বন্দরে আসেন। এ উপলক্ষে বন্দরে ২ দিন আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ ছিল। আজ সকাল থেকে পুনরায় আমদানি-রপ্তানি বাণিজ্য শুরু হয়েছে।