ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, মার্চ ২৯, ২০২৪ |

EN

জমি লিখে না দেওয়ায় বৃদ্ধ মা-বাবা'কে মারপিট, থানায় সন্তানদের বিরুদ্ধে অভিযোগ

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধি | আপডেট: রবিবার, মে ৭, ২০২৩

জমি লিখে না দেওয়ায় বৃদ্ধ মা-বাবা'কে মারপিট, থানায় সন্তানদের বিরুদ্ধে অভিযোগ
জমি লিখে না দেওয়ায় বৃদ্ধ মা-বাবাকে মারপিটের অভিযোগ উঠেছে সন্তানদের বিরুদ্ধে। ছেলে-মেয়ের এমন অত্যাচারে অতিষ্ঠ হয়ে বিচারের দাবি জানান বৃদ্ধ মা- বাবা। শুধু তাই নই, ওই সন্তানদের নামে থানায়ও অভিযোগ করেছেন মারপিটের শিকার বৃদ্ধ মা শাহিদা বেগম (৫০)।

ঘটনাটি ঘটেছে নেত্রকোণা পৌর শহরের ৪নং ওয়ার্ডের বালুয়াখালী এলাকায়। এছাড়া বিভিন্ন সময়ে বাড়িতে এসে টাকা-পয়সা ও জমির জন্য মেরে ফেলার হুমকি দেয় অভিযুক্ত ওই সন্তানেরা।

শনিবার দুপুরে ছেলে-মেয়ের হাতে মারপিটের শিকার বৃদ্ধা মা শরীরের ক্ষতচিহ্ন সাংবাদিকদের দেখিয়ে তাদের বিচারের দাবি করেন। এর আগে বৃহস্পতিবার নিজ বাড়িতে ঘটনাটি ঘটে। পরে এই নির্মম অত্যাচার থেকে বাঁচতে নেত্রকোণা মডেল থানায় লিখিত অভিযোগ দেন মা শাহিদা বেগম। 
জানা যায়, গত বৃহস্পতিবার দুপুরে জমির জন্য বৃদ্ধ মা-বাবাকে মারপিট করেছে বড় ছেলে বাদল মিয়া ও মেয়ে শাপলা আক্তার। এসময় বৃদ্ধের স্বামী ফৌজদার মিয়া বাধা দেওয়ায় তাকেও মারপিট করে তারা। 

বৃদ্ধা মা শাহিদা বেগম বলেন, আমার বাবার বাড়ি থেকে ওয়ারিশ সূত্রে পাওয়া ৩০ শতাংশ জমি পাই। 
বড় ছেলে ও ছেলে বউ এবং মেয়ে আমার জমি নেওয়ার জন্য আমাকে বাড়িতে এসে মারপিট করেছে। তারা প্রায় সময়ে আমাকে এবং আমার স্বামী ও ছোট ছেলেকে গালি-গালাজ করে। বিভিন্ন সময় আমাদের হুমকি দেয় বড় ছেলে বাদল ও মেয়ে শাপলা। বৃহস্পতিবার দুপুরে আমার বড় ছেলে ও মেয়ে আমাকে নির্মমভাবে নির্যাতন ও মারপিট করে। নিরুপায় হয়ে সরকারের কাছে আমি সন্তানদের দ্বারা মারপিট ও নির্যাতনের বিচারের দাবি জানাচ্ছি আমি।

বাবা ফৌজদার মিয়া বলেন, আমার দুই ছেলে এক মেয়ে। আমার স্ত্রী শাহিদা বেগম তার বাবার বাড়ি থেকে ওয়ারিশ সূত্রে একটু জমি পায়। এই জমি নেওয়ার জন্য আমার বড় ছেলে বাদল ও মেয়ে শাপলা আমার স্ত্রী ও আমাকে বিভিন্নভাবে অত্যাচার করে আসছে। এই জায়গা-জমি তাদের নামে লিখে দিতে হবে। আমার স্ত্রী জমি লিখে দেয়না বলে বৃহস্পতিবার দুপুরে আমার স্ত্রী ও আমাকে মারপিট করে।

তিনি আরো বলেন, আমার মেয়ের আগে এক বিয়ে হয়ে ছিলো। ওই স্বামী তাকে ছেড়ে দেওয়ায় তার আরেকটা বিয়ে হয়। কিন্তু আগের ঘরের একটি ছেকে সন্তান ছিলো। এসন্তান কেউ নিবেনা বলে আমি তাকে লালন-পালন করি। এখন আমার স্ত্রী থানায় আমাদের মারপিটের অভিযোগ করায় নাতি নিয়ে ঘুম করে আমাদের উপর মিথ্যা মামলা দিবে বলে আমাদের হুমকি দেয় মেয়ে ও বর্তমান মেয়ের জ্বামাই।

ছোট ছেলে মোঃ সেলিম জানায়, তারা মায়ের জমি নেওয়ার জন্য দীর্ঘদিন ধরে মা-বাবা'র উপর বিভিন্ন ভাবে অত্যাচার করে আসছে আমার বড় ভাই বাদল ও ভাই বউ মিনাসহ বোন শাপলা। গত বৃহস্পতিবার দুপুরে একপর্যায়ে আমার বৃদ্ধ মা- বাবা মারপিট করে তারা। এবং এমনকি এই জমি ভাই ও বোনকে না দিলে মিথ্যা মামলা দেওয়ার হুমকিও দেয় আমাদের।

অন্যদিকে অভিযুক্ত ছেলে বাদল ও তার স্ত্রী মিনা এবং বোন শাপলা'র বিরুদ্ধে বৃদ্ধা মা-বাবাকে মারধরের আনিত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা বলে দাবি জানায় বাদল ও শাপলা।

এবিষয়ে নেত্রকোণা মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ লুৎফুল হক অভিযোগ প্রাপ্তির সতত্যা নিশ্চিত করে বলেন, বিষয়টি তদন্তাধীন আছে। তদন্ত সাপেক্ষে পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।