ফ্রিডম বাংলা নিউজ

বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪ |

EN

খালেদা জিয়ার মুক্তির দাবিতে জবি ছাত্রদলের বিক্ষোভ

শেখ শাহরিয়ার হোসেন, জবি প্রতিনিধি | আপডেট: মঙ্গলবার, এপ্রিল ১৮, ২০২৩

খালেদা জিয়ার মুক্তির দাবিতে জবি ছাত্রদলের বিক্ষোভ
বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমান বিরুদ্ধে অবৈধ বিচার কার্য শুরু, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় সংসদের সাবেক সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকনের গ্রেফতারের প্রতিবাদে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে।

সোমবার দুপুর ২ টায় মিছিলটি বিজরনগর মোড় থেকে শুরু করে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এসে প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় মিছিলটি নেতৃত্ব দেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান আসলাম ও সার্বিক নির্দেশনায় ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাধারণ সম্পাদক সুজন মোল্লা।

মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান আসলাম বলেন, 'বেগম খালেদা জিয়ার মুক্তি চাই, চাই মানেই চাইই। নেত্রীর মুক্তি কিভাবে আনতে হয় তা আমরা আন্দোলনের মধ্য দিয়ে দেখিয়ে দিবো।

তিনি আরও বলেন, আমাদের নেতা তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানের বিরুদ্ধে অবৈধ বিচারের আদেশ দিয়েছে শেখ হাসিনা, এটা আমরা মানি না। তারেক রহমানের সম্পদ হলো এ দেশের সাধারণ জনগণ ও মেহনতী-মুক্তিকামী মানুষ। জনগণই এই অবৈধ সরকারের সকল অপচেষ্টা রুখে দিবে।'

সাধারণ সম্পাদক সুজন মোল্লা বলেন, 'তারেক রহমান ও জোবায়দা রহমানের সম্পত্তিতে সরকারের কুনজর পড়েছে। অবৈধভাবে সম্পদ অর্জনের ধারায় অবৈধ সরকারের এটি আরেকটি পদক্ষেপ। এই দেশের জনগণ এটা মেনে নিবেনা।'

সুজন মোল্লা আরও বলেন, তারেক রহমানের বিরুদ্ধে অবৈধ মাফিয়া সরকারের যে কোন ষড়যন্ত্র, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল জগন্নাথ বিশ্ববিদ্যালয় রাজপথে রুখে দিবে।

এসময় শাখা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি ইব্রাহিম কবীর মিঠু, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক মেহেদী হাসান হিমেল, সাংগঠনিক সম্পাদক শামসুল আরেফিনসহ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

প্রতিবাদ মিছিলটি সঞ্চালনা করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সিনিয়র যুগ্ন সাধারণ সম্পাদক মেহেদী হাসান হিমেল। এতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সিনিয়র সহ সভাপতি ইব্রাহীম কবির মিঠু সহ দেড় শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এর আগে চলতি বছরের ৭ জানুয়ারি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানের স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্তের প্রতিবাদে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদল তাঁতীবাজার মোড় থেকে মূল সড়ক ধরে নয়াবাজার পর্যন্ত বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে।