ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, এপ্রিল ২০, ২০২৪ |

EN

ফুটপাতে অস্থায়ী দোকান বসিয়েছেন বঙ্গবাজারের ব্যবসায়ীরা

রাজধানী ডেস্ক | আপডেট: রবিবার, এপ্রিল ৯, ২০২৩

ফুটপাতে অস্থায়ী দোকান বসিয়েছেন বঙ্গবাজারের ব্যবসায়ীরা

ছবি- প্রথম আলো

বঙ্গবাজার পুড়ে ছাই হওয়ার ৫ দিন পর পাশের সড়কের ওপর শুরু হয়েছে অস্থায়ী দোকানে কেনা-বেচা। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরাই রাস্তায়, ফুটপাতে কাপড়ের দোকান বসিয়েছে। পাশাপাশি চলছে ভস্মীভূত মার্কেটের ময়লা আবর্জনা অপসারনের কাজও।

এদিকে, বঙ্গবাজারে আজ ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সাথে বৈঠক করবেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস। বেলা ৩টার দিকে এই বৈঠক শুরুর কথা রয়েছে। বৈঠকে ক্ষতিগ্রস্তদের তালিকা জমা দেওয়ার কথা রয়েছে দোকান মালিক সমিতির।

ব্যবসায়ীরা জানান, জীবন-জীবিকার তাগিদে কীভাবে দ্রুত ব্যবসা শুরু করা যায়, সেটাই এখন চিন্তার বিষয়। তারা দ্রুত পুনর্বাসন চান। ব্যবসায়ী নেতারাও তাদের এই দাবির সঙ্গে একমত। আর অনেক ছোট ব্যাবসায়ী ঈদকে সামনে রেখে নিজেদের ক্ষতচিহ্নের দাগ নিয়েই ফুটপাতে কাপড়ের দোকান বসিয়েছেন।

বঙ্গবাজারের ব্যবসায়ী শহিদুল ইসলাম। তার জিন্স ও শার্ট বিক্রির দোকান ছিলো। তিনি ফুটপাতে দোকান বসিয়েছেন। দুঃখ প্রকাশ করে তিনি বলেন “সবকিছু শেষ, বাড়িতে খাবারের টাকা নেই। তাই, আমি ফুটপাথে দোকান বসাতে বাধ্য হয়েছি।”

উল্লেখ্য, গত মঙ্গলবার ভোরে রাজধানীর বঙ্গবাজারে আগুন লাগে। সেই আগুন দ্রুত ছড়িয়ে পড়ে আরো তিনটি মার্কেটে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের পাশাপাশি কাজ করে সামরিক বাহিনী, বিজিবি, পুলিশ ও আনসার।