ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, মার্চ ২৯, ২০২৪ |

EN

শরীয়তপুরে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে মানববন্ধন

শরীয়তপুর প্রতিনিধি | আপডেট: সোমবার, এপ্রিল ৩, ২০২৩

শরীয়তপুরে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে মানববন্ধন
ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও সাংবাদিকদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করছে শরীয়তপুরের সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দরা।

সোমবার (০৩ এপ্রিল) ১১টার দিকে শরীয়তপুর জেলা কেন্দ্রীয় শহীদমিনারের সামনে মানববন্ধন করা হয়। জেলা প্রেসক্লাব, জেলা ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন,মফস্বল সাংবাদিক ফোরাম, জেলা ছাত্র ইউনিয়ন সংসদ সংগঠনের ব্যানারে এই কর্মসূচি পালিত হয়। মানববন্ধনে রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ব্যক্তিত্বসহ সাংবাদিকেরা অংশ নেন। 

মানববন্ধনে জেলা ইলেকট্রনিক জার্নালিস্ট মিডিয়া এসোসিয়েশনের সভাপতি রোকনুজ্জামান পারভেজ বক্তব্যে বলেন, সাংবাদিকরা স্বাধীন ভাবে কাজ করতে দিতে হবে। তা না হলে দেশ ও জাতির উপর আঘাত আনতে পারে। সরকার ডিজিটাল আইন বাতিল না করলে আমাদের হয়রানি করা বন্ধ হবে না। প্রথমআলোর সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে মামলার ও গাজীপুর প্রতিনিধি সাংবাদিক শামসুজ্জামানকে মুক্তির দাবি 
জানাচ্ছি।

জেলা প্রেসক্লাকের সহ-সভাপতি খলিলুর রহমান বলেন, দেশের দুরবস্থার কথা প্রকাশ করাই সাংবাদিকের জন্য কাল হয়েছে। গণমাধ্যম ছাড়া একটা গণতন্ত্র রাষ্ট হিসাবে চলতে পারে না। এই ডিজিটাল নিরাপত্তা আইন প্রয়োগের মাধ্যমে গণমাধ্যমকে কন্ঠ রোধ করে রেখেছে। স্বাধীন দেশের সাংবাদিক স্বাধীনতা করতে পারবেনা এটা হতে পারে না। তাই সম্প্রতি প্রথমআলোর সম্পাদক ও সাংবাদিক বিরুদ্ধে কালো আইনের মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

প্রথম আলোর শরীয়তপুর জেলা প্রতিনিধি সত্যজিৎ ঘোষ, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানিয়ে বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন দেশের সাংবাদিকদের কন্ঠ রোধ করে রেখেছে। এবং এইভাবে কালো আইন প্রয়োগের শধ্য স্বাধীন সাংবাদোকতা করা বড় দুষ্কর হয়ে পড়েছে।'যেদিন শামসুজ্জামানকে গ্রেপ্তার করা হলো, সেদিন স্বরাষ্ট্রমন্ত্রী বললেন আইন তার নিজস্ব গতিতে চলবে। এই দেশে কোথায় আইন নিজস্ব গতিতে চলে? যখন ক্ষমতাসীনরা এই ধরনের অপরাধ করে তখন তো আইন তাদের উপর প্রয়োগ হয় না। ইতিপূর্বে ত্বকী, সাগর রুনি, তনু হত্যার বিচার হয় না। আইন শাসকগোষ্ঠী নিজেদের মতো করে বিচার করছেন। আমরা প্রথমআলোর সম্পাদক মতিউর রহমানের ও শামসুজ্জামানকে এই মামলা থেকে মুক্তি ও ডিজিটাল নিরাপত্তা আইনে যত মামলা হয়েছে তা প্রত্যাহার ও আইন বাতিলের দাবি জানাচ্ছি।'

এসময় জেলা প্রিন্ট মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশ, ছত্র ইউনিয়ন সংসদ, হিন্দু মহাজোট, জেলার সুধি সমাজের লোকজন মানববন্ধনে অংশ নেন।