ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, মার্চ ২৯, ২০২৪ |

EN

মোবাইল দেখে তারাবি নামাজের ইমামতি, হাফেজ বহিষ্কার

বরিশাল ব্যুরো | আপডেট: মঙ্গলবার, মার্চ ২৮, ২০২৩

মোবাইল দেখে তারাবি নামাজের ইমামতি, হাফেজ বহিষ্কার
বরিশাল নগরীর ব্যাপটিস্ট মিশন রোড এলাকায় একটি মসজিদে মোবাইল দেখে তারাবি নামাজ পড়ানোর ঘটনায় মুসল্লিদের মাঝে ক্ষোভ তৈরি হয়েছে। ইতোমধ্যে এ ঘটনায় মসজিদ কর্তৃপক্ষ ওই ইমামকে বাদ দিয়েছেন।

রোববার (২৭ মার্চ) বায়তুল আনোয়ার জামে মসজিদের ক্যাশিয়ার মিল্টন চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে ওই এলাকার বায়তুল আনোয়ার জামে মসজিদে এ ঘটনা ঘটে।

স্থানীয় মুসুল্লিরা জানান, মসজিদের হাফেজ জাকির হোসেন মোবাইল ফোন দেখে দেখে তারাবি নামাজ পড়ান। পরে বিষয়টি জানতে পেরে তাকে মসজিদ ছেড়ে চলে যাওয়ার জন্য বলা হয়।

বায়তুল আনোয়ার জামে মসজিদের এক মুসুল্লি জানান, বিষয়টি দ্বিতীয় রমজানের রাতে তারাবি নামাজের সময় অনেকেরই চোখে পড়ে। পরে তৃতীয় রমজানের রাতে হাফেজ জাকির হোসেনের মোবাইল দেখে দেখে তারাবির নামাজ পড়ানোর দৃশ্য মসজিদের পাশে দাঁড়িয়ে ভিডিও করে এলাকাবাসী। পরে ভিডিওটি সবার মাঝে ছড়িয়ে পড়লে উত্তেজনার সৃষ্টি হয়।

মসজিদের ইমাম ফারুক জানান, হাফেজ জাকির হোসেনের মোবাইল দেখে দেখে তারাবির নামাজ পড়ানোর বিষয়টি সত্যি। তবে ঘটনাটি জানার সঙ্গে সঙ্গে তাকে বাদ দেওয়া হয়েছে।

বায়তুল আনোয়ার জামে মসজিদের ক্যাশিয়ার মিল্টন চৌধুরী বলেন, ‘তারাবির নামাজের জন্য হাফেজ নিয়োগের সময় ইন্টারভিউ বোর্ডে মসজিদ কমিটির কেউ ছিল না। বায়তুল আনোয়ার জামে মসজিদের ইমাম ও এলাকার অন্য একটি মসজিদের ইমাম মিলে ইন্টারভিউ নিয়ে হাফেজ ঠিক করা হয়েছিল। এমন অনাকাঙ্ক্ষিত ঘটনা জেনে ওই হাফেজকে সঙ্গে সঙ্গে বাদ দিয়ে অন্য একজন হাফেজ নিয়োগ দেওয়া হয়েছে।’