ফ্রিডম বাংলা নিউজ

বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪ |

EN

ডিসির গাড়িতে ট্রাকের ধাক্কা চালক কারাগারে

জেলা প্রতিনিধি | আপডেট: শুক্রবার, মার্চ ২৪, ২০২৩

ডিসির গাড়িতে ট্রাকের ধাক্কা চালক কারাগারে
ঝালকাঠি শহরের পৌর মিনি পার্কের সামনের সড়কে শুক্রবার দুপুর পৌনে ১টায় জেলা প্রশাসকের সরকারী গাড়িকে সজোরে ধাক্কা দেয় বিপরীতমুখী বেপরোয়া গতির একটি মালবাহী মাঝারী আকারের ট্রাক (ঢাকা মেট্রো অ ১৪-০৮৭৯)। ঘটনার সময় জেলা প্রশাসক ফারহা গুল নিঝুম ঐ গাড়িতে ছিলেন। 

এ ঘটনায় ট্রাক চালককে ৬ মাসের কারাদণ্ড এবং ৩০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরো ১০ দিন বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে আসামিকে কারাগারে পাঠিয়েছে ভ্রাম্যমান আদালত। একই সাথে ট্রাকটি জব্দ করে ঝালকাঠি সদর থানায় প্রেরণ করা হয়েছে। 

কারাগারে পাঠানো ট্রাক চালক পারভেজ মোল্লা মাদারীপুর জেলার শিবচর এলাকার বাবলাতলা গ্রামের মজিবুর মোল্লার ছেলে। পারভেজ মোল্লা ন্যাশনাল পলিমার গ্রুপের মালামাল ডেলিভারির কাজ করেন। এতথ্য নিশ্চিত করেছেন ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট অংছিং মারমা।

প্রত্যক্ষদর্শীরা বলেন, 'বেপরোয়া গতিতে খেয়াঘাট থেকে শহরের দিকে যাচ্ছিলো প্লাষ্টিকের পাইপ ভর্তি ট্রাকটি। চালক গাড়িটি সঠিক নিয়ন্ত্রন না করে  জেলা প্রশাসকের গাড়িটিকে ধাক্কা দেয়। '

খবর পেয়ে ঘটনাস্থলে আসেন পরপরই জেলা প্রশাসকের গাড়ি জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট অংছিং মারমা এবং ট্রাফিক সার্জেন্ট সাজ্জাদ হোসেন।

এসময় জেলা প্রশাসকের গাড়িতে ধাক্কা দিয়ে জীবনহানির আশংকা এবং সরকারি সম্পদের ক্ষতি সাধনের অপরাধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে দোষীকে বিচারের আওতায় আনা হয় এবং ট্রাকটি সদর থানা পুলিশের নিকট প্রেরন করা হয়। 

গাড়িমারিকের কাছে ট্রাকটি হস্তান্তরের পূর্বে গাড়িটির যাবতীয় কাগজপত্র যাচাইপূর্বক অত্র মামলার অর্থদন্ড  ও  ভ্যাট-ট্যাক্স সরকারি কোষাগারে জমাদান নিশ্চিত করার জন্য সদর থানার অফিসার ইনচার্জ (ওসি)কে নির্দেশ প্রদান করা হয়। 

জেলা প্রশাসক জানান, ঐ সময় তিনি তার বাবাকে নিয়ে ডাক্তারের কাছে যাচ্ছিলেন। তার দক্ষ চালকের চেষ্টায় বড়ধরনের বিপদ থেকে আল্লা রক্ষা করেছেন।