ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, মার্চ ২৯, ২০২৪ |

EN

স্বাধীনতা দিবস উপলক্ষে জোন কমান্ডার কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

মো. আবুল হাসেম, মাটিরাঙ্গা প্রতিনিধি | আপডেট: বৃহস্পতিবার, মার্চ ২৩, ২০২৩

স্বাধীনতা দিবস উপলক্ষে জোন কমান্ডার কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত
খাগড়াছড়ির মাটিরাঙ্গায় স্বাধীনতা দিবস উপলক্ষে যামিনীপাড়া জোন (২৩ বিজিবি) কর্তৃক জোন কমান্ডার কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছ। 

এর তত্ত্বাবধানে স্বাধীনতা দিবস-২০২৩ উপলক্ষে বঙ্গবন্ধু, স্বাধীনতা এবং বাংলাদেশ বিষয়ক জোন কমান্ডার কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছ। 

বৃহস্পতিবার ২৩ মার্চ সকালে যামিনীপাড়া জোন (২৩ বিজিবি) এর তত্ত্বাবধানে স্বাধীনতা দিবস-২০২৩ উপলক্ষে বঙ্গবন্ধু, স্বাধীনতা এবং বাংলাদেশ বিষয়ক জোন কামান্ডার কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। 

বঙ্গবন্ধু, স্বাধীনতা এবং বাংলাদেশ সম্পর্কে এ প্রজন্মের ছাত্রছাত্রীরা জানার জন্য এ আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন ২৩ বিজিবি যামিনীপাড়া জোন অধিনায়ক লে:কর্নেল এবিএম জাহিদুল করিম।

যামিনীপাড়া জোনের আওতাধীন তাইন্দং, তবলছড়ি ও বর্ণাল ইউনিয়নের বিভিন্ন স্কুল কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীদের মধ্যে এই কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়, ষষ্ঠ থেকে নবম শ্রেণি ক গ্রুপ, দশম থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত খ গ্রুপ, ক গ্রুপের ১০০টি প্রশ্ন এক ঘন্টা এবং খ গ্রুপে ২০০টি প্রশ্ন এক ঘন্টায় এই কুইজ প্রতিযোগিতারপরীক্ষা অনুষ্ঠিত হয়। মোট ৫০ জন ছাত্র ছাত্রীদের বিনা বেতনে অধ্যায়নের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। উক্ত প্রতিযোগিতায় যামিনীপাড়া জোনের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সর্বমোট ৭৫১ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। 

আগামী ২৫ মার্চ  আনুষ্ঠানিকভাবে প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্যে উত্তীর্ণ ১০ জনকে ০২ বছর এবং ৪০ জনকে ০১ বছর বিনা বেতনে অধ্যায়নের প্রয়োজনীয় ব্যবস্থা করা হবে।

এ সময় অন্যান্যদের মাঝে  জোন মেডিকেল অফিসার ডাক্তার ক্যাপ্টেন মোঃ আশিকুর রহমান, ভারপ্রাপ্ত কোয়ার্টার মাস্টার সহকারী পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম খান, অনারারি উপ পরিচালক মোঃ জাহিদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।