ফ্রিডম বাংলা নিউজ

বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪ |

EN

নেত্রকোনার মদনে একটি সেতু বদলে দিতে পারে জনপদের জীবন যাত্রার মান

দেওয়ান রানা, মদন, নেত্রকোণা প্রতিনিধি | আপডেট: বুধবার, মার্চ ২২, ২০২৩

নেত্রকোনার মদনে একটি সেতু বদলে দিতে পারে  জনপদের জীবন যাত্রার মান
কেন্দুয়া -মদন উপজেলার কৈজানি ফেরিঘাটি দিয়ে প্রতি  নিয়তই  শত,শত, মানুষ চলাচলের ক্ষেত্রে চরম দূর্ভোগে পুহাচ্ছে। সারা দেশে উন্নয়ন হলেও নেত্রকোণা জেলার কৈজানি ফেরিঘাট পাকিস্তান আমল থেকে অদ্যাবধি পর্যন্ত ঐ এলাকার উন্নয়নের ছোঁয়া পরেনি। 

মদন উপজেলার নায়েকপুর ইউনিয়ন ও কেন্দুয়া উপজেলার কান্দিউরা ইউনিয়নের লোকেরা ছোট-বড় যানবাহন নিয়ে প্রতি নিয়তই  নৌকা যোগে পারাপারে  জীবনের ঝুঁকি নিয়ে এই পথ দিয়ে চলাচল করছে।

দুই এলাকার  মানুষ কৃষি নির্ভরশীল হওয়ায়  জনসাধারণের বৈশাখ মাসে বোরু ধানের ফসল,সাইডুলী নদী হতে ধলাই নদীর খড়স্রোতা বয়ে এ-পাড় থেকে ও-পাড় আন-নেয়ায় চরম দূর্ভোগ পোহাতে  হয়।

কৈজানি ফেরিঘাটে একটি ব্রীজটি  হলে এলাকাবাসীর চরম দূর্ভোগ কমবে। স্থানীয় বাসিন্দা শিক্ষক  আমিরুল ইসলাম তালুকদার, ইয়াসিন আহ্মেদ শোহাগ, কাওছার আহমেদ, ওমর ফারুক তালুকদার, কান্দি উড়ার বাসিন্দা আব্দুল সেলি, বলেন,পাকিস্তান আমল থেকে  অদ্যাবধি পর্যন্ত  উন্নয়নের ছোঁয়া  পড়েনি এই এলাকাটিতে, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন যে গ্রাম হবে শহর তাই আমাদের দাবি।  উর্দ্ধতন কর্তৃপক্ষের সুদৃষ্টি দিলেই দীর্ঘদিনের কাঙ্ক্ষিত এই  ব্রিজটি  নির্মাণ  হলে মদন কেন্দুয়া যোগাযোগে আরো কম সময় লাগবে ।