ফ্রিডম বাংলা নিউজ

মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪ |

EN

ফাইনালে ওঠার লড়াইয়ে থাইল্যান্ডের মুখোমুখি বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | আপডেট: সোমবার, মার্চ ২০, ২০২৩

ফাইনালে ওঠার লড়াইয়ে থাইল্যান্ডের মুখোমুখি বাংলাদেশ
হ্যাটট্রিক শিরোপার লক্ষ্যে বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডিতে প্রথম সেমিফাইনালে মাঠে নামবে স্বাগতিক বাংলাদেশ। বর্তমান চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ আসরে প্রথমবারের মতো অংশ নেওয়া থাইল্যান্ড।

সোমবার (২০ মার্চ) শহীদ নূর হোসেন ভলিবল স্টেডিয়ামে মুখোমুখি হবে দল দুটি। ম্যাচ শুরু হবে বিকেল ৪টায়।

গ্রুপপর্বে টানা পাঁচ ম্যাচ জিতেছে স্বাগতিক বাংলাদেশ। আর এরই মধ্য দিয়ে দাপট দেখিয়ে শেষ চারে জায়গা করে নিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

গ্রুপপর্বে পোল্যান্ডকে ৫০-২২, আর্জেন্টিনাকে ৭২-২৩, নেপালকে ৪০-২৪, ইংল্যান্ডকে ৫৫-২৭ এবং ইরাককে ৪৯-৩৩ পয়েন্টে হারিয়েছে দুইবারের চ্যাম্পিয়নরা।

আর তাই রুহুল তরফদার-আরদুজ্জামানদের এবারের লক্ষ্য ফাইনাল নিশ্চিতে থাইল্যান্ড বাঁধা টপকানো। থাইদের হারাতে পারলেই ফাইনাল নিশ্চিত করবে লাল-সবুজের প্রতিনিধিরা।

ম্যাচের আগে দলের অধিনায়ক তুহিন তরফদার জানান, গ্রুপপর্বে পাঁচটি ম্যাচের পাঁচটিতেই জিতেছি আমরা। আশা করি, সেমিফাইনালেও আমরা জয়ের ধারা অব্যাহত রাখতে পারবো।

অন্যদিকে ‘বি’ গ্রুপে শ্রীলংকাকে ৩৬-৩২, কেনিয়াকে ৪৭-৪২, মালয়েশিয়াকে ৫৯-২৪ এবং ইন্দোনেশিয়াকে ৫৫-২৬ পয়েন্টে হারিয়ে আট পয়েন্ট নিয়ে রানার্সআপ হিসেবে সেমিফাইনালে উঠেছে থাইল্যান্ড।

এদিকে দ্বিতীয় সেমিফাইনালে বিকেল ৫টায় ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন চাইনিজ তাইপের মুখোমুখি হবে ‘এ’ গ্রুপ রানার্সআপ ইরাক। দুই দলই গ্রুপপর্বে চারটি করে জয় ম্যাচ জিতেছে।