ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, মার্চ ২৯, ২০২৪ |

EN

অসহায় ক্রীড়াবিদ ও সংগঠকদের মাঝে অনুদানের চেক বিতরণ

নিজস্ব প্রতিবেদক | আপডেট: সোমবার, মার্চ ২০, ২০২৩

অসহায় ক্রীড়াবিদ ও সংগঠকদের মাঝে অনুদানের চেক বিতরণ
দেশের অসহায় ক্রীড়াবিদ ও সংগঠকদের মাঝে ৯৪ লাখ ২০ হাজার টাকার আর্থিক অনুদানের চেক বিতরণ করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি।

রোববার (১৯ মার্চ) দুপুরে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের পক্ষ থেকে অনুদানের চেক বিতরণ করা হয়েছে। এ সময়ে যুব ও ক্রীড়া সচিব ড. মহিউদ্দীন আহমেদ উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত ৭৬ লাখ টাকার আর্থিক অনুদান ও বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের পক্ষ থেকে ২১ জন অস্বচ্ছল ক্রীড়াসেবীর মাঝে চিকিৎসার জন্য ১৮ লাখ ২০ হাজার টাকা প্রদান করা হয়েছে।

বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের খেলোয়াড় মোসা. আখি খাতুনের পিতা মো. আক্তার হোসেনের এর বসবাসের জন্য ঘর নির্মাণের নিমিত্ত ১০ লাখ টাকার চেক, স্বাধীন বাংলা ফুটবল দলের খেলোয়াড় (অধিনায়ক) মো. জাকারিয়া পিন্টুর চিকিৎসা ব্যয় নির্বাহের নিমিত্তে ১০ লাখ টাকার চেক, স্বাধীন বাংলা ফুটবল দলের আরেক খেলোয়াড় বীরমুক্তিযোদ্ধা বিমল করের চিকিৎসা ব্যয় নির্বাহের নিমিত্তে ১০ লাখ টাকার চেক, সাবেক ফুটবল খেলোয়াড় আব্দুর রউফ নয়নকে ৫ লাখ টাকার চেক, জাতীয় ক্রীড়া পুরস্কারপ্রাপ্ত ক্রীড়াবিদ ফজলুর রহমান বাবুল ৫ লাখ টাকার চেক, সাবেক ফিফা রেফারি ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের রেফারিজ কমিটির ডেপুটি চেয়ারম্যান মো. ইব্রাহিম নেসার এর চিকিৎসা ব্যয় নির্বাহের নিমিত্তে ১০ লাখ টাকার চেক, জাতীয় ক্রীড়া পুরস্কারপ্রাপ্ত ক্রীড়াবিদ মরহুম মাহবুব আলমের স্ত্রী স্বপ্না আক্তারের অনুকূলে ১ লাখ টাকার চেক ও ২০ লাখ টাকার পারিবারিক সঞ্চয়পত্র এবং বাংলাদেশ জাতীয় কাবাডি দলের সহকারী অধিনায়ক মো. জাকির হোসেনের চিকিৎসা ব্যয় নির্বাহের নিমিত্তে ৫ লাখ টাকার চেক প্রদান করা হয়।

চেক বিতরণের পূর্বে প্রতিমন্ত্রী বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৩ উদযাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রদান করেন।

প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, আমরা ধারাবাহিকভাবে অসহায়, অস্বচ্ছল ও অসুস্থ্ ক্রীড়াসেবীদের সহযোগিতা করে যাচ্ছি। আমাদের ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী ছায়ার মতো আমাদের পাশে আছেন। ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠকদের জন্য তিনি উদারহস্থ। আজ আমরা প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত ৭৬ লাখ টাকার আর্থিক অনুদান ও বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের পক্ষ থেকে ২১ জন অস্বচ্ছল ক্রীড়াসেবীর মাঝে চিকিৎসা সহায়তা বাবদ ১৮ লাখ ২০ হাজার টাকা প্রদান করছি।

তিনি আরও বলেন, ক্রীড়াসেবীদের জন্য আমাদের এ সহযোগিতা অব্যাহত রয়েছে। বঙ্গবন্ধু কর্তৃক প্রতিষ্ঠিত বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনকে প্রধানমন্ত্রী ইতোমধ্যে ৬০ কোটি টাকার আর্থিক অনুদান প্রদান করেছেন। ক্রীড়াঙ্গনকে এভাবে এগিয়ে নেওয়ার জন্য প্রধানমন্ত্রীর প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

অনুষ্ঠানে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ও জাতীয় ক্রীড়া পরিষদের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দসহ বিভিন্ন ক্রীড়া ফেডারেশনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।