ফ্রিডম বাংলা নিউজ

মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪ |

EN

এবার স্মার্টওয়াচেও পাবেন চ্যাটজিপিটি সুবিধা

তথ্যপ্রযুক্তি ডেস্ক | আপডেট: শনিবার, মার্চ ১১, ২০২৩

এবার স্মার্টওয়াচেও পাবেন চ্যাটজিপিটি সুবিধা
এই মুহূর্তে প্রযুক্তি বিশ্বের সবচেয়ে আলোচিত বিষয় হচ্ছে চ্যাটজিপিটি। বিশ্বের জনপ্রিয় সব টেক জায়ান্টকে টেক্কা দিচ্ছে এই চ্যাটবট। গুগলের ঘাম ছুটছে চ্যাটজিপিটিকে টেক্কা দিতে। মনের সব প্রশ্নের জবাব এখন পাবেন এই চ্যাটবটে। স্মার্টফোন নয় শুধু, স্মার্টওয়াচেও ব্যবহার করতে পারবেন চ্যাটজিপিটি।

অ্যাপল ওয়াচ ব্যবহারকারীরা কোনো ঝামেলা ছাড়াই চ্যাটজিপিটি ব্যবহার করতে পারবেন। একটি নতুন টুলের সাহায্যে খুব সহজে চ্যাটজিপিটি ব্যবহার করতে পারেন। একটি নতুন অ্যাপ হাজির হয়েছে, যার নাম ওয়াচজিপিটি। এই অ্যাপের সাহায্যে আপনি আপনার হাতের কব্জি থেকেই চ্যাটজিপিটি ব্যবহার করতে পারবেন। তার জন্য ওয়াচজিপিটি অ্যাপটি অ্যাপল অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করে নিতে হবে।

সম্প্রতি এই ওয়াচজিপিটি অ্যাপ ও অ্যাপল ঘড়িতে নিয়ে তার ব্যবহারের একটি ডেমো ভিডিও প্রকাশ্যে এসেছে। সেখানে দেখা যাচ্ছে, ওয়াচজিপিটি অ্যাপটি অ্যাপল ওয়াচের হোম স্ক্রিনে আছে। সেখানে ট্যাপ করলেই সব চ্যাটবট ফাংশনালিটি ব্যবহার করা যাবে।

যদিও চ্যাটজিপিটির মতো স্মার্টওয়াচের ক্ষেত্রেও এই ওয়াচজিপিটি থেকে আপনি যা জানতে চান তা লিখতে হবে সবকিছু টাইপ করে। তবে ওয়াচজিপিটিতে রয়েছে বাড়তি সুবিধা। তা হলো ভয়েস ইনপুট সাপোর্ট, আপনি আপনার অজ্ঞাত সব প্রশ্ন ওয়াচজিপিটির কাছে মুখে বলেও জানতে পারেন।

সূত্র: গ্যাজেট৩৬০