ফ্রিডম বাংলা নিউজ

বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪ |

EN

দুইশ টাকার জন্য রিকশাচালককে হত্যা, আসামির ১০ বছর কারাদণ্ড

জেলা প্রতিনিধি | আপডেট: মঙ্গলবার, মার্চ ৭, ২০২৩

দুইশ টাকার জন্য রিকশাচালককে হত্যা, আসামির ১০ বছর কারাদণ্ড
লক্ষ্মীপুরে পাওনা দুইশ টাকার জন্য অটোরিকশা চালক লোকমান হোসেনকে পিটিয়ে ও গলায় মাফলার পেঁচিয়ে হত্যার ঘটনায় খোরশেদ আলমকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন। 

লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়েছে। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। 

দণ্ডপ্রাপ্ত খোরশেদ সদর উপজেলার চররুহিতা ইউনিয়নের চররুহিতা গ্রামের সিরাজ উল্যার ছেলে।   

এজাহার সূত্র জানায়, ভিকটিম লোকমান চররুহিতা গ্রামের মকবুল আহমেদের ছেলে ও ব্যাটারিচালিত অটোরিকশা চালক ছিলেন। ২০২১ সালের ৪ ফেব্রুয়ারি রাতে পাওনা ২০০ টাকার জন্য পিটিয়ে ও গলায় মাফলার পেঁচিয়ে আসামি খোরশেদ তাকে হত্যা করে। তিনি খোরশেদের অটোরিকশা দৈনিক দুইশ টাকা হাজিরায় ভাড়া চালাতেন। ঘটনার কয়েকদিন আগে আসামির রিকশা চালানো বন্ধ করে দেন তিনি। তখন আসামি তার কাছ থেকে দুইশ টাকা পাওনা হয়। 

এদিকে ভিকটিম অন্য একজনের রিকশা ভাড়ায় চালাচ্ছিলেন। এতে ঘটনার সময় পাওনা টাকার জন্য আসামি তার রিকশা গতিরোধ করে। পাওনা টাকা নিয়ে দুইজনের মধ্যে তর্কবিতর্ক শুরু হয়। এ নিয়ে লোকমানকে তিনি মারধর শুরু করে। একপর্যায়ে আসামি তাকে মাটিতে শোয়াইয়া গলায় মাফলার পেঁচিয়ে শ্বাসরোধে হত্যা করে। মানুষ জড়ো হতে দেখলে আসামি ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

পরদিন নিহতের ছেলে রাকিব বাদী হয়ে সদর মডেল থানায় মামলা দায়ের করেন। ২০২১ সালের ১৫ ডিসেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা ও সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মোতাহের হোসেন আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় দেয়।