ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, এপ্রিল ২০, ২০২৪ |

EN

নাছিরের মাথা ফাটলেও অল্পের জন্য রক্ষা পেলেন কাদের

চট্রগ্রাম ব্যুরো | আপডেট: রবিবার, মার্চ ৫, ২০২৩

নাছিরের মাথা ফাটলেও অল্পের জন্য রক্ষা পেলেন কাদের
চট্টগ্রামের প্রয়াত সংসদ সদস্য মোসলেম উদ্দিন আহমদের শোকসভা শেষে বের হওয়ার সময় ধাক্কাধাক্কিতে আহত হয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন। একই ঘটনায় দলটির দুই-তিনজন নেতাকর্মী আহত হন। তবে একটু আগে বের হওয়ায় অল্পের জন্য রক্ষা পেয়েছেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (৪ মার্চ) সন্ধ্যা ৬টার দিকে নগরের কাজির দেউড়ির ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে এ ঘটনা ঘটে।

এর আগে ওবায়দুল কাদেরের উপস্থিতিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ আয়োজিত সভায় মঞ্চ ভেঙে পড়ার পর এবার চট্টগ্রামে ভাঙল কাঁচের দরজা। অল্পের জন্য বেঁচে গেছেন ক্ষমতাসীন দলের দ্বিতীয় শীর্ষ এই নেতা।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান ঢাকা পোস্টকে বলেন, কাদের ভাই আগে বের হয়েছেন। উনার কোনো সমস্যা হয়নি। তবে নাছির ভাইসহ কয়েকজন সামান্য আহত হয়েছেন। অন্য কোনো সমস্যা হয়নি।

নগর আওয়ামী লীগের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. মোহাম্মদ ফয়সল ইকবাল চৌধুরী বলেন, দুর্ঘটনায় কনভেনশন হলের দরজার কাচ ভেঙে নাছির উদ্দীনের মাথা ফেটে যায়। পরে তাকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। তার মাথায় চারটি সেলাই দেওয়া হয়েছে। রাত ৯টার দিকে চিকিৎসা শেষে তাকে বাসায় পৌঁছে দেওয়া হয়েছে। তার রক্তচাপ একটু বাড়তির দিকে রয়েছে। এছাড়া অন্য কোনো সমস্যা নেই। তিন দিন পর আবার ক্ষতস্থান একটু পরিষ্কার করা হবে। ছয় দিন পর সেলাই কাটা হবে।

শনিবার (৪ মার্চ) বিকেলে সদ্য প্রয়াত চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও মোসলেম উদ্দিন আহমদের শোক সভার আয়োজন করা হয়। নগরের ইন্টারন্যাশনাল কনভেনশন হলে মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ যৌথভাবে সভার আয়োজন করে।

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে এবং দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক মফিজুর রহমানের সঞ্চালনায় শোক সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। প্রধান আলোচক ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

শোক সভায় বিশেষ অতিথি ছিলেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, হুইপ শামসুল হক চৌধুরী, আওয়ামী লীগের অর্থ সম্পাদক ওয়াসিকা আয়েশা খান, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম, দক্ষিণ জেলার ভারপ্রাপ্ত সভাপতি মোতাহেরুল ইসলাম প্রমুখ।