ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪ |

EN

জাপানি দুই শিশু মায়ের জিম্মায়: বাবার আপিল শুনানি পেছাল

আদালত প্রতিবেদক | আপডেট: বৃহস্পতিবার, মার্চ ২, ২০২৩

জাপানি দুই শিশু মায়ের জিম্মায়: বাবার আপিল শুনানি পেছাল
জাপানি বংশোদ্ভূত সেই দুই শিশুকে নিজ জিম্মায় (হেফাজতে) রাখতে বাবা ইমরান শরিফের মামলা খারিজ আদেশের বিরুদ্ধে করা আপিল শুনানি পিছিয়েছে। আগামী ২৪ মে আপিল শুনানির জন্য দিন ধার্য করেছেন আদালত। 

বৃহস্পতিবার (২ মার্চ) ঢাকার জেলা ও দায়রা জজ এবং পারিবারিক আপিল আদালতের বিচারক এ. এইচ. এম. হাবিবুর রহমান ভূঁইয়ার আদালতে এ মামলার আপিল শুনানির জন্য দিন ধার্য ছিল। এদিন উচ্চ আদালতে একই বিষয়ে শুনানি থাকায় আপিলকারী বাবা ইমরান শরিফ তার আইনজীবীর মাধ্যমে শুনানি পেছানোর জন্য সময়ের আবেদন করেন। সময়ের আবেদন মঞ্জুর করে আগামী ২৪ মে শুনানির জন্য নতুন দিন ধার্য করেন আদালত। 

সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী আমিনুল ইসলাম বিষয়টি জানিয়েছেন। 

এর আগে গত ১৬ ফেব্রুয়ারি ঢাকার জেলা ও দায়রা জজ এবং পারিবারিক আপিল আদালতের বিচারক এ. এইচ. এম. হাবিবুর রহমান ভূঁইয়ার আদালতে আপিলের বিষয়ে শুনানি হয়। উভয় পক্ষের শুনানি শেষে আদালত আপিল আবেদন গ্রহণ করে নিম্ন আদালতের দেওয়া আদেশসহ নথি তলব করেন। পাশাপাশি এ মামলার বিকল্প বিরোধ নিষ্পত্তি করতে তারিখ ধার্য করবেন বলে জানান।

এর আগে গত ২৯ জানুয়ারি ঢাকার দ্বিতীয় অতিরিক্ত সহকারী জজ ও পারিবারিক আদালতের বিচারক দুরদানা রহমান জাপানি দুই শিশুকে মা নাকানো এরিকোর জিম্মায় রাখার আদেশ দেন।