ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, এপ্রিল ২০, ২০২৪ |

EN

শিবগঞ্জে নারী উদ্যোক্তা প্রতিনিধিদের মতবিনিময় ও সাধারণ সভা অনুষ্ঠিত।

জেলা প্রতিনিধি | আপডেট: বৃহস্পতিবার, মার্চ ২, ২০২৩

শিবগঞ্জে নারী উদ্যোক্তা প্রতিনিধিদের মতবিনিময় ও সাধারণ সভা অনুষ্ঠিত।
স্বাধীনতার মাসে শুরুতে ১ মার্চ বুধবার শিবগঞ্জ উপজেলার প্রকৃত সব নারী উদ্যোক্তা প্রতিনিধিদের মতবিনিময় ও দ্বিতীয় সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। শিবগঞ্জ উপজেলার বিভিন্ন পর্যায়ের নারী উদ্যোক্তাদের কর্মস্পৃহা উদ্বুদ্ধকরণের লক্ষে সকাল ১০ টায় ইউএনও অফিস মিটিং রুমে মতবিনিময় ও দ্বিতীয় সাধারণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াত। 

আম উদ্যোক্তা ও গণমাধ্যমকর্মী আহসান হাবিবের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় ও দ্বিতীয় সাধারণ সভায় উপস্থিত ছিলেন শিবগঞ্জ উপজেলা সমাজসেবা কর্মকর্তা শ্রী কাঞ্চন কুমার দাস, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরিফুল ইসলাম, উপজেলা তথ্য আপা ফৌজিয়া আক্তার, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা উম্মে সুমাইয়া, নারী উদ্যোক্তা আলেয়া বেগম, আমিনা রোজি উর্মি, তাসলিমা বেগম, দিলনাজ খানম স্বপ্না, সোয়াইবি রুমী, আম উদ্যোক্তা ইসমাইল খান শামীম, আতিকুর রহমান মিলন, উদ্যোক্তা ও গণমাধ্যমকর্মী নাদিম হোসেন। উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া বক্তব্য তুলে ধরেন।

সভায় নারী উদ্যোক্তাদের উৎপাদিত পন্য ব্র্যন্ডিং, বাজারজাত করনে অন্তরায় দূরীকরনে করনীয় নির্ধারন, সমন্বয় সাধন ও সংগঠিত, প্রশিক্ষন ও দক্ষতার অভাব, আগ্রহী ও পিছিয়ে পড়া উদ্যোক্তাদের সহযোগীতা প্রদান, নারী উদ্যোক্তাদের পন্যমেলার আয়োজন না হওয়াসহ বিভিন্ন গুরুত্বপুর্ন দিক নিয়ে বক্তারা তাদের বক্তব্য তুলে ধরেন।

প্রধান অতিথি ও শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াত বলেন, প্রশিক্ষনের ব্যবস্থা করা হবে, উপজেলা প্রশাসনের ওয়েবসাইডে উদ্যোক্তাদের তথ্য তুলে ধরা হবে। তিনি আরো বলেন নিরাপদ খাদ্য উৎপাদনের কোন বিকল্প নেই, নিরাপদ খাদ্য উৎপাদনের মধ্য দিয়ে নারীরাই পারে দেশ ও পরিবারকে এগিয়ে নিতে। মতবিনিময় সভায় প্রায় ৫০ নারী  উদ্যোক্তা অংশগ্রহণ করে।

মতবিনিময় শেষে এক বছরের জন্য নারী উদ্যোক্তাদের ১৬ সদস্য বিশিস্ট কমিটি গঠন করা হয়। সর্বসম্মতিক্রমে সভাপতি নির্বাচিত হয়েছেন তাসলিমা খাতুন  ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন  মোসাঃ দিলনাজ খানম স্বপ্না।