ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, মার্চ ২৯, ২০২৪ |

EN

বিশ্বজুড়ে কাজ করছে না ইউটিউব-জিমেইল

বিশ্ব বাংলা ডেস্ক | আপডেট: মঙ্গলবার, ফেব্রুয়ারী ২৮, ২০২৩

বিশ্বজুড়ে কাজ করছে না ইউটিউব-জিমেইল
জনপ্রিয় ভিডিও শেয়ারিং প্লাটফর্ম ইউটিউব ও জিমেইল পরিষেবা বিঘ্নিত হয়েছে। আউটেজ ট্র্যাকিং ওয়েব সাইট ডাউন ডিটেক্টকর ডটকম জানিয়েছে সোমবার (২৭ ফেব্রুয়ারি) বিশ্বের বিভিন্ন দেশের কয়েক হাজার ব্যবহারকারী ইউটিউব ব্যবহার করতে পারছে না। এরআগে জিমেইল ব্যবহারে বিঘ্ন ঘটেছে বলে অভিযোগ করেছেন বিশ্বের বিভিন্ন প্রান্তে অবস্থান করা এর কয়েক হাজার ব্যবহারকারীরা। এ সময় জিমেইল সেবায় এরর আসার কথাও জানানো হয়।  

ডাউন ডিটেক্টর জানিয়েছেন, কমপক্ষে আট হাজার ব্যবহারকারী ইউটিউবের পরিষেবা গ্রহণ করতে পারছেন না, এমন তথ্য তাদের কাছে আছে। তবে বার্তাসংস্থা রয়টার্সের পক্ষ থেকে ইউটিউবের সঙ্গে যোগাযোগ করা হলে, তারা এ বিষয়ে কোনো মন্তব্য করেনি।

এ বিষয়ে ডাউন ডিটেক্টরের বরাতে ব্রিটেনের সংবাদ মাধ্যম ডেইলি মেইল জানিয়েছে, সোমবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টা ৮ মিনিট নাগাদ জিমেইল ব্যবহারকারীরা সমস্যার মুখে পড়ার অভিযোগ করেন।

প্রাথমিক সমস্যায় পড়ার কারণ জানা না গেলেও অন্তত সাড়ে ৭ হাজার অভিযোগ পাওয়া গেছে বলেও সংবাদে বলা হয়েছে। এর মধ্যে অন্তত ৮৬ শতাংশ অভিযোগ এসেছে সার্ভার কানেকশনে জটিলতা সংক্রান্ত। ১০ শতাংশ অভিযোগ এসেছে লগ-ইন করতে না পারা সংক্রান্ত।

সূত্র: রয়টার্স, ডেইলিমেইল