ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, এপ্রিল ২০, ২০২৪ |

EN

যুক্তরাষ্ট্রে এয়ার অ্যাম্বুলেন্স বিধ্বস্ত, রোগীসহ নিহত ৫

বিশ্ব বাংলা ডেস্ক | আপডেট: রবিবার, ফেব্রুয়ারী ২৬, ২০২৩

যুক্তরাষ্ট্রে এয়ার অ্যাম্বুলেন্স বিধ্বস্ত, রোগীসহ নিহত ৫
যুক্তরাষ্ট্রের নেভাদা অঙ্গরাজ্যে এয়ার অ্যাম্বুলেন্স বিধ্বস্ত হয়ে ৫ জন নিহত হয়েছেন। স্থানীয় সময় শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) রাতে নেভাদার স্টেজকোচ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

এয়ার অ্যাম্বুলেন্স কোম্পানি কেয়ার ফ্লাইট জানায়, উড্ডয়নের কিছু সময় পর রাত ৯টা ৪৫ মিনিটের দিকে বিমানটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। নেভাডার রেনো শহর থেকে প্রায় ৪৫ মাইল দক্ষিণ-পূর্বে স্টেজকোচ এলাকায় বিমানটি বিধ্বস্ত হয়।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) রাতে নেভাদার স্টেজকোচের কাছে বিমান দুর্ঘটনার খবর পায় পুলিশ। পরে সেন্ট্রাল লিয়ন কাউন্টির দমকল বিভাগ ঘটনাস্থলে ছুটে যায়। অনুসন্ধান ও উদ্ধারকারী দল মধ্যরাতে বিমানটিকে শনাক্ত করে এবং তারা নিশ্চিত করে যে বিমানে থাকা ৫ জনের মধ্যে কেউ বেঁচে নেই।

জানা যায়, বিমানটিতে একজন পাইলট ছাড়াও রোগী ও তার পরিবারের একজন সদস্য, ফ্লাইট নার্স এবং ফ্লাইট প্যারামেডিক ছিলেন। তাৎক্ষণিকভাবে দুর্ঘটনার কারণ জানা না গেলেও এরই মধ্যে তদন্ত শুরু করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

এদিকে তুষারঝড়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্রের উত্তর-পশ্চিমাঞ্চলের বিভিন্ন অঙ্গরাজ্য। ঘরবাড়ি-সড়ক ঢাকা পড়েছে বরফে। বিদ্যুৎ বিচ্ছিন্ন ৯ লাখ মানুষ। একের পর এক বাতিল হচ্ছে ফ্লাইট। বন্ধ শিক্ষাপ্রতিষ্ঠানও। পরিস্থিতির ভয়াবহতায় ক্যালিফোর্নিয়ায় সতর্কতা জারি করা হয়েছে।