ফ্রিডম বাংলা নিউজ

বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪ |

EN

বালিকাদের বাই সাইকেল প্রতিযোগিতা ও রিফ্লেক্টর স্টিকার বিতরণ

আটোয়ারী, পঞ্চগড় প্রতিনিধি | আপডেট: বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ১৬, ২০২৩

বালিকাদের বাই সাইকেল প্রতিযোগিতা ও রিফ্লেক্টর স্টিকার বিতরণ
পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় মাধ্যমিক ও কলেজ পর্যায়ে অধ্যায়নরত স্কুল, মাদ্রাসা ও কলেজগামী ছাত্রীদের অংশগ্রহণে বাই সাইকেল প্রতিযোগিতা, রিফ্লেক্টর স্টিকার ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) সকাল ১১টায় উপজেলা প্রশাসনের আয়োজনে আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠ থেকে একটি বর্ণাঢ্য সাইকেল র‌্যালি বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মাঠে এসে এই বাই সাইকেল প্রতিযোগিতা ও রিফ্লেক্টর স্টিকার বিতরণ অনুষ্ঠিত হয়।

উপজেলার ৬ ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৫০০ জন বালিকা অংশ নেয় এই প্রতিযোগিতায়। ১০০ মিটার, ৬০০ মিটার বাই সাইকেল রেস এবং ধীর গতিতে সাইকেল চালানোর আয়োজন করা হয়।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন - উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ শাহজাহান, আটোয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ হুমায়ূন কবীর, আটোয়ারী আদর্শ মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ আব্দুল মান্নান, উপজেলার সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম ও গণমাধ্যম কর্মীর সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক- শিক্ষার্থীরা। এতে সভাপতিত্ব করেন- উপজেলা নির্বাহী অফিসার মোঃ মুসফিকুল আলম হালিম।

তিনি জানান, শিল্প-বিপ্লব এবং যানবাহনের অধিক চাপের কারণে বর্তমান বিশ্বের পরিবেশ হুমকির মুখে। আগামীতে সুন্দর পৃথিবী তৈরির জন্য সাইকেল বাহন হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে এবং শিক্ষার্থীদের উৎসাহ দিতেই মূলত এই প্রতিযোগিতার আয়োজন করা।