ফ্রিডম বাংলা নিউজ

বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪ |

EN

মিরসরাইয়ে মহাসড়ক দখল করায় ৯টি প্রতিষ্ঠানকে আদালতের জরিমানা

উপজেলা প্রতিনিধি | আপডেট: বুধবার, জানুয়ারী ১৮, ২০২৩

মিরসরাইয়ে মহাসড়ক দখল করায় ৯টি প্রতিষ্ঠানকে আদালতের জরিমানা
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাই পৌরবাজারের ফুটপাত ও বাসস্ট্যান্ড দখল করে দোকান করায় ৯টি প্রতিষ্ঠানকে জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার (১৭ জানুয়ারি) বিকেলে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভ‚মি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মিজানুর রহমান।

এসময় মহাসড়কের পাশে যত্রতত্র গাড়ি পার্ক করা, ফুটপাতে পসরা সাজিয়ে পণ্যসামগ্রী বিক্রি, ফুটপাতে দোকানের বিজ্ঞাপন সম্বলিত সাইনবোর্ড রাখা, দোকানের মালামাল ফুটপাতে রাখায় মোট ৯ টি মামলায় বিভিন্ন অংকের টাকা জরিমানা করা হয়। ফুটপাতে রাখা মালামাল সরিয়ে দিয়ে ফুটপাত দখলমুক্ত করা হয়। এছাড়া সড়কের পাশে যত্রতত্র গাড়ি পার্ক করে সড়কে যান চলাচলে বিঘœ ঘটানোর দায়ে বিভিন্ন যানবাহন চালকদের সতর্ক করা হয় এবং নির্দিষ্ট স্টপেজে গাড়ি দাড়ানোর ব্যাপারে নির্দেশনা দেয়া হয়। মোবাইল কোর্ট পরিচালনায় মিরসরাই থানা পুলিশ ও  উপজেলা প্রশাসনের বিশেষায়িত দল সহযোগিতা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মিজানুর রহমান জানান, বিভিন্ন অপরাধের দায়ে মোট ৯ টি মামলা করা হয়েছে। এছাড়াও অনেককে সতর্ক করা হয়েছে। মহাসড়কে যান চলাচল স্বাভাবিক ও ফুটপাত দখলমুক্ত রাখার নিয়মিতভাবে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।