ফ্রিডম বাংলা নিউজ

মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪ |

EN

আ.লীগের সভায় এমপির নেতৃত্বে হামলা ও গুলিবর্ষণের অভিযোগ

জেলা প্রতিনিধি | আপডেট: রবিবার, অক্টোবর ১৭, ২০২১

আ.লীগের সভায় এমপির নেতৃত্বে হামলা ও গুলিবর্ষণের অভিযোগ
নড়াইলের কালিয়া উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় নড়াইল-১ আসনের সংসদ সদস্যের নেতৃত্বে গুলিবর্ষণ ও হামলার অভিযোগ রয়েছে। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু গতকাল শনিবার (১৬ অক্টোবর) রাত ৮টায় দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু আরটিভি নিউজকে জানিয়েছেন, নড়াইলের কালিয়া উপজেলার ১২ ইউনিয়নে তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচকে কেন্দ্র করে শনিবার বিকেলে কালিয়া উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা উপলক্ষে ওই এলাকায় তারা যায়।

বর্ধিত সভাস্থল কালিয়া পৌর কমিউনিটি সেন্টারে পৌঁছানোর আগেই সমাবেশস্থলে নড়াইল-১ আসনের সংসদ সদস্য কবিরুল হক মুক্তির নেতৃত্বে ওই সমাবেশে হামলা চালায় এবং কমিউনিটি সেন্টারের বাইরে গুলিবর্ষণের ঘটনা ঘটে।

তিনি আরও অভিযোগ করেন, অবৈধ অস্ত্র দিয়ে দুই থেকে তিন রাউন্ড ফাঁকা গুলি করা হয়েছে। এ সময় হামলাকারীরা বর্ধিত সভাস্থলের চেয়ার-টেবিল ভাঙচুর করেন। ঘটনাস্থলে পুলিশ ছিল না, যা রহস্যজনক। এ সময় ওসিকে ফোন দিলেও ফোন বন্ধ পাওয়া যায়। কবিরুল হক মুক্তি বিভিন্ন সময়ে আওয়ামী লীগের দলীয় প্রতীকে নৌকার বিরুদ্ধে অবস্থান নিয়ে নিজের পছন্দের প্রার্থীর পক্ষে কাজ করিয়েছেন বলেও অভিযোগ করা হয়।

কালিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান কৃষ্ণপদ ঘোষ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ সময় চেয়ার-টেবিল ভাঙচুর করে কমপক্ষে সাত লাখ টাকার ক্ষতি হয়েছে। আমাদের কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন।

নড়াইল-১ আসনের সংসদ সদস্য কবিরুল হক মুক্তি জানিয়েছেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু ও কালিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কৃষ্ণপদ ঘোষ বিভিন্ন ইউনিয়নের দলীয় প্রার্থীদের কাছ থেকে মনোনয়ন বাণিজ্যের কারণে দলীয় নেতাকর্মীরা বিশৃঙ্খলা করেছে। তারা নড়াইল সদরে মনোনয়ন বাণিজ্য করেছেন।

কালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ কনি মিয়া জানিয়েছেন, গুলিবর্ষণের ঘটনা ঘটেনি। ফোন বন্ধের বিষয়ে এক প্রশ্নের জবাবে বলেন, ঘটনাস্থলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে পকেট থেকে মোবাইল ফোন পড়ে গিয়ে বন্ধ হয়ে যায়, বিষয়টি বুঝতে পারিনি। পরে টের পেয়ে খোলা হয়।

এ সময় জেলা আওয়ামী লীগের উপদেষ্টা নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজার পিতা গোলাম মোর্ত্তজা স্বপন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আবু হেনা মোস্তফা কামাল স্বপন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দেবাশিষ কুণ্ডু মিটুলসহ অনেকে উপস্থিত ছিলেন।