ফ্রিডম বাংলা নিউজ

মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪ |

EN

ব্রিজের বদলে ঝুকিপূর্ণ বাঁশের সাঁকোতে করে যেতে হয় ক্লিনিকে

হবিগঞ্জ প্রতিনিধি | আপডেট: বৃহস্পতিবার, ডিসেম্বর ২৯, ২০২২

ব্রিজের বদলে ঝুকিপূর্ণ বাঁশের সাঁকোতে করে যেতে হয় ক্লিনিকে
বাহুবল উপজেলার স্নানঘাট ইউনিয়নের প্রায় ৩৫ হাজার জনগণ সরকারের স্বাস্থ্যসেবা নিতে হয় ঝুকিপূর্ণ বাঁশের সাঁকো (হাকাম) পারাপার হয়ে। প্রায় তিন বছর পূর্বে নির্মাণ করা হয় স্নানঘাট কমিউনিটি ক্লিনিক। ক্লিনিকটি স্নানঘাট ইউনিয়ন পরিষদ এবং স্নানঘাট বাজারের পাশে, পুটিজুরী-স্নানঘাট সড়কের দক্ষিণ পাশে একটা খালের পাশে অবস্থিত।

সরেজমিনে দেখা যায়, ঝুকিপূর্ণ দুই বাঁশের উপর ভর করে ক্লিনিক যেতে হয়। স্থানীয়দের তথ্য মতে জানা যায়, ক্লিনিক নির্মাণের তিন বছর অতিবাহিত হলেও ক্লিনিকের সংযোগ সড়ক এখনো করা হয়নি! এ নিয়ে স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করছেন। ক্লিনিকে সেবা নিতে আসা আমিনা বেগম ও ইন্দ্রজিৎ দাস জানান, তিন বছর ধরে অনেক কষ্ট করে ক্লিনিক থেকে আমার ছোট শিশু মেয়ে কে কুলেনিয়ে নিয়ে ঔষধ আনতে হয়। 

তিনি ক্ষোভ প্রকাশ করে জানান, তিন বছরে এলাকার অনেক শিশু বাচ্চা ক্লিনিকে যেতে গিয়ে আহত হয়েছে। ঝুঁকি নিয়ে ক্লিনিকে যেতে হয়। গর্ভবতী মহিলারা অনেক কষ্ট করে হাকাম পার হয়। 

স্নানঘাট ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পল্লী চিকিৎসা সজল চন্দ্র বিশ্বাস বলেন,আমাদের ইউনিয়ন মানুষ লক্কর চক্কর বাঁশের সাঁকো পার হয়ে ক্লিনিকের সেবা নিতে হয়। নতুন ভবন হইল প্রায় তিন বছর। কিন্তু মেইন সড়ক থেকে সংযোগ ব্রিজ আর হইলো না। তিনি দ্রত নতুন একটা ব্রিজের দাবি জানান। 

এ বিষয়ে স্থানীয় স্নানঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ তোফাজ্জল হক রাহিন জানান, চেয়ারম্যান হওয়ার পরে সংযোগ ব্রিজ না থাকায় গর্ভবতী ও বয়স্ক দের আসা যাওয়ার জন্য বাঁশের সাঁকো নির্মাণ করি।

দীর্ঘদিন ধরে  সংযোগ ব্রীজ  না থাকায় উপজেলা নির্বাহী অফিসার ও সিভিল সার্জন এর বরাবর বারবার বলেছি হাকামের পরিবর্তে নতুন সংযোগ ব্রীজের টেন্ডার দেওয়ার জন্য। তবে কেন ব্রীজ হচ্ছে না তা আমার জানা নেই।