ফ্রিডম বাংলা নিউজ

বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪ |

EN

সরকার মানবতাবোধ, সহমর্মিতা, বিবেক সবকিছুই মাটিচাপা দিয়েছে : ফখরুল

নিজস্ব প্রতিবেদক | আপডেট: মঙ্গলবার, নভেম্বর ২৯, ২০২২

সরকার মানবতাবোধ, সহমর্মিতা, বিবেক সবকিছুই মাটিচাপা দিয়েছে : ফখরুল
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিরোধী দলের নেতাকর্মীদেরকে গ্রেফতার, মিথ্যা ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়েরসহ নানা কায়দায় নির্যাতন-নিপীড়নের মাধ্যমে নিজেদের ক্ষমতাকে পাকাপোক্ত করতে চাইছে বর্তমান অবৈধ সরকার। 

তিনি বলেন, বর্তমান নিষ্ঠুর আওয়ামী সরকারের সকল ঘৃন্য আচরণ প্রমান করে যে, তারা মানবতাবোধ, সহমর্মিতা, বিবেক সবকিছুই মাটিচাপা দিয়েছে। ক্ষমতার দাপট এবং ক্ষমতালোভ আওয়ামী সরকারকে হিংস্রতার শেষ সীমানায় নিয়ে গেছে।

সোমবার এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। 
নেত্রকোণার কেন্দুয়া ও দূর্গাপুর উপজেলা এবং পৌর বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নামে বানোয়াট ও মিথ্যা মামলা দায়ের, গ্রেফতার এবং নেতাকর্মীদের ওপর জুলুম-নির্যাতনের ঘটনায় প্রতিবাদ জানিয়ে বিএনপি মহাসচিব এ বিবৃতি প্রদান করেন।  

মির্জা ফখরুল বলেন, রাষ্ট্রক্ষমতা চিরকাল ভোগ করার অপচেষ্টার অংশ হিসেবে একদিকে বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশের জনপ্রিয় নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় বন্দী রাখা হয়েছে, অন্যদিকে দেশের মানুষকে ভীত-সন্ত্রস্ত রাখতে বিএনপি এবং অঙ্গ সংগঠনসহ বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর নানাবিধ জুলুম-নির্যাতন অব্যাহত রেখেছে সরকার। এরই অংশ হিসেবে দূর্গাপুর উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি আবু চান চেয়ারম্যান, উপজেলা বিএনপি’র আহবায়ক জহিরুল আলম ভূইয়া, বিএনপি  নেতা রফিকুল আলম ভূইয়া, নিসার ভূইয়া, জামাল উদ্দিন ভূইয়া, আসাদুজ্জামান আসাদসহ দূর্গাপুর উপজেলা ও পৌর বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের ১৮৭ জন নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের ও দূর্গাপুর উপজেলা বিএনপি নেতা নূর উদ্দিনকে গ্রেফতার করা হয়। কেন্দুয়া পৌর বিএনপি’র সভাপতি খোকন আহম্মেদ ডিলার, সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন এবং বিএনপি নেতা সোহেল আহম্মেদ, আব্দুল হেলিম ভূইয়া, যুবদল নেতা নূরুল ইসলাম, সাদ্দাম হোসেন, আন্জু মেম্বার, মাসুদ, ছাত্রদল নেতা রফিকুল ইসলাম সাদেক-কে গ্রেফতার এবং কেন্দুয়া উপজেলা ও পৌর বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের ১৩০ জন নেতাকর্মীর নামে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। বিভিন্ন নেতৃবৃন্দের বাসা বাড়িতে তল্লাশি চালাচ্ছে পুলিশ। 

তিনি বলেন, সরকারের পায়ের নীচে আর বিন্দুমাত্র মাটি অবশিষ্ট নেই বলেই তারা বিএনপি’র শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা চালিয়ে নেতাকর্মীদেরকে হত্যা ও আহত করাসহ মিথ্যা মামলা দিয়ে হয়রানী করছে। অবৈধ সরকারের উদ্দেশ্যই হচ্ছে সরকারের অপশাসনের বিরুদ্ধে কেউ যেন বিরুদ্ধাচরণ করতে সাহস না পায়। কিন্তু আওয়ামী সরকারের অপশাসন রুখে দিতে জনগণ এখন প্রস্তুতি নিচ্ছে। আওয়ামী সরকারের পতন এখন সময়ের ব্যাপার মাত্র। 

অবিলম্বে উল্লিখিত নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত ভুয়া ও ভিত্তিহীন মামলা প্রত্যাহারসহ আহত নেতাকর্মীদের আশু সুস্থতা কামনা করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।