ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, মার্চ ২৯, ২০২৪ |

EN

বিএনপির সমাবেশে ছাত্রলীগের কোন কর্মীও বাধা দিতে যাবে না, ওবায়দুল কাদের

মেহেদী হাসান, ফুলবাড়ী, দিনাজপুর | আপডেট: মঙ্গলবার, নভেম্বর ২৯, ২০২২

বিএনপির সমাবেশে ছাত্রলীগের কোন কর্মীও বাধা দিতে যাবে না, ওবায়দুল কাদের
১০ ডিসেম্বর বিএনপির সমাবেশে ছাত্রলীগের কোন কর্মীও বাধা দিতে যাবে না,ভয় পাওয়ার কিছু নেই । উল্লেখ করে আওয়ামী লীগ সাধারন সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন সোরওয়াদী উদ্যানে সমাবেশে করতে দেওয়া আপনাদের আন্দোলনের ফসল নয় এটা জননেত্রী হাসিনার উদারতার ফসল ।  

আজ সোমবার দুপুরে দিনাজপুর গোরে শহীদ ময়দানে আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন । 

ওবায়দুল কাদের আরোও বলেন -ডিসেম্বর মাসে আসল খেলা খেলা হবে । খেলা হবে আন্দোলনে। মোকাবিলা হবে ভোট চুরির বিরুদ্ধে। খেলা হবে দূর্ণীতির বিরুদ্ধে। খেলা হবে হাওয়া ভবনের বিরুদ্ধে। খেলা হবে হাজার কোটি টাকা দেশ থেকে যারা পাচার করেছে তাদের বিরুদ্ধে। 

তিনি বলেন  সুষ্ঠুভোট হবে। ভয় পাবেন না। শেখ হাসিনা রুটিন দায়িত্ব পালন করবেন। অন্যান্য দেশে যেভাবে ক্ষমতাসীন সরকার দায়িত্ব পালন করে, সেভাবে শেখ হাসিনা সরকার রুটিন দায়িত্ব পালন করবে। আসল দায়িত্ব নির্বাচন কমিশনের।  কমিশন অধীনেই একটা নিরপেক্ষ ভোট ইনশাআল্লাহ হবেই।

বিএনপিকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, আপনারা  জনগনকে আর কোন উসকানী দেবেন না। উসকানী দিলে কিন্তু খবর আছে। আওয়ামীলীগ কর্মীরা মাঠ ছেড়ে দেয় সতর্ক পাহাড়ায় থাকে। কে কী করে। আপনারা আমাদের উপরে হামলা করবেন আর আমরা দাঁড়িয়ে দাঁড়িয়ে ললিপপ খাব!এটা কি হয়? খেলা হবে হবে খেলা। প্রস্তুত হয়ে যান । 
 বিএনপিকে উদ্দ্যেশ্য করে তিনি বলেন, এটা আপনাদের আন্দোলনের ফসল নয়, এইটা শেখ হাসিনার উদারতা। উদার নৈতিকতার ফসল। যে উদারতার জন্য বেগম খালেদা জিয়া এতিমদের অর্থ আত্তসাত করে, দন্ডিত হয়ে আজকে কারাগারে থাকার কথা। শেখ হাসিনা তাকে বাসায় থাকার অনুমতি দিয়েছে এক্সিকিউটিভ অর্ডারে। বিএনপি তের বছরে তের মিনিটও খালেদা জিয়া তাদের দেশনেত্রী, তার একটা আন্দোলন করতে পারেনি। 

এর আগে দিনাজপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে  জেলার ১৩টি উপজেলা থেকে হাজার হাজার দলীয় নেতাকর্মীরা স্ব স্ব আসনের সংসদ সদস্যদের ছবি সংবলিত পোষ্টার  ফেষ্টুন হাতে নিয়ে সভা স্থলে পৌছেন । 
দীর্ঘ এক দশক পরে অনুষ্ঠিত এ সম্মেলন বেলা ১২টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হয়। 
জেলা আওয়ালীলীগের সভাপতি এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার এমপির সভাপতিত্বে অনুষ্ঠানে প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেন এমপি অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন। 

সম্মেলনে আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান এমপি, আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, নৌ- পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি, হুইপ ইকবালুর রহিম, মনোরঞ্জন শীল গোপাল এমপি, আবুল হাসান মাহমুদ আলী এমপি, শিবলী সাদিক এমপি, এ্যাড: জাকিয়া তাবাসসুম জুঁই এমপি প্রমুখ।

উল্লেখ্য যে গত ২০১২ তে ২৩ ডিসেম্বর দিনাজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজুর রহমান ফিজার, সাধারণ সম্পাদক আজিজুল ইমাম চৌধুরীকে ঘোষনা করে কমিটি ঘোষনা করা হয়েছিল।