ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, এপ্রিল ২০, ২০২৪ |

EN

প্রথমার্ধে রোনালদোদের প্রচেষ্টা ব্যর্থ করে দিলো ঘানা

স্পোর্টস ডেস্ক | আপডেট: শুক্রবার, নভেম্বর ২৫, ২০২২

প্রথমার্ধে রোনালদোদের প্রচেষ্টা ব্যর্থ করে দিলো ঘানা
মধ্যপ্রাচ্যের দেশ কাতারে অনুষ্ঠেয় ফিফা বিশ্বকাপে 'এইচ' গ্রুপের ম্যাচে আফ্রিকার দুর্বল দেশ ঘানার বিপক্ষে মাঠে নামে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল। ম্যাচে শক্তিশালী একাদশ নিয়ে মাঠে নেমে শুরু থেকেই ঘানার রক্ষণে আক্রমণ চালায় পর্তুগিজরা। তবে রোনালদো-ফার্নান্দেজদের রুখে দিয়েছে ঘানার ডিফেন্ডাররা। ফলে কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি ২০০৬ সালের সেমিফাইনালিস্টরা। এতে প্রথমার্ধের নির্ধারিত সময়ে গোলশূন্য ড্রয়ে বিরতিতে গেছে দুই দল।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দোহার স্টেডিয়াম ৯৭৪'এ কাতার বিশ্বকাপের 'এইচ' গ্রুপের ম্যাচে প্রথম থেকেই আক্রমণাত্বক ফুটবল খেলে পর্তুগাল। ৯ম মিনিটে ঘানার রক্ষণ বলের নিয়ন্ত্রণ ধরে রাখতে না পারায় বল পেয়ে যান পর্তুগালের মিডফিল্ডার বার্নান্দো সিলভা। তার পাস ডি-বক্সের কাছাকাছি পেয়ে যান ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে তার শট ঘানার গোলকিপার কাছে পেলেও গোলবারে নিতে পারেননি।

১৩তম মিনিটে আবার সুযোগ আসে রোনালদোর সামনে। রাফায়েল গুরেইরোর কর্নার কিকে বল লাফিয়ে হেড করেন সিআর সেভেন। কিন্তু তার দুর্বল আকৃতির শট জালের দেখা পায়নি।

২৮তম মিনিটে জোয়াও ফেলিক্স বল পাঠালেও বারের বাইরে দিয়ে চলে যায়। ৩১তম মিনিটে আবারও জোয়াও ফেলিক্সের কাছ থেকে ঘানার রক্ষণে বল নিয়ে প্রবেশ করেন রোনালদো। ঘানার ডিফেন্ডারকে কাটিয়ে বল জালেও জড়িয়েছিলেন পাঁচ বারের বিশ্বসেরা এই ফুটবলার। কিন্তু ফাউলের কারণে রোনালদোকে হতাশ করেন রেফারি। ফলে টানা পাঁচ বিশ্বকাপে গোল করার সুযোগ বাতিল হয়ে যায় পর্তুগিজ এই তারকার।

পিছিয়ে থাকা ঘানা প্রথমার্ধের শেষ দিকে আক্রমণে উঠে সুযোগও পেয়ে গিয়েছিল। ৩৬ তম মিনিটে ফার্নান্দেজ গোলবার থেকে ২০ গজ দূরে ওটাভিওর কাছে বল পাঠিয়ে গোল প্রতিহত করেন।