ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, মার্চ ২৯, ২০২৪ |

EN

মাঠ থেকে ককটেল-লাঠি উদ্ধার, বিএনপির ১৫০ নেতাকর্মীর মামলা

জেলা প্রতিনিধি | আপডেট: রবিবার, নভেম্বর ২০, ২০২২

মাঠ থেকে ককটেল-লাঠি উদ্ধার, বিএনপির ১৫০ নেতাকর্মীর মামলা
রাজশাহীর বাঘায় স্কুল মাঠ থেকে চারটি ককটেল ও শতাধিক বাঁশের লাঠি উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় বিএনপির ১৫০ নেতাকর্মীর বিরুদ্ধে নাশকতার মামলা করা হয়েছে।

শনিবার রাত ১০টার দিকে উপজেলার পাকুড়িয়া ইউনিয়নের কিশোরপুর উচ্চ বিদ্যালয় মাঠ থেকে এ ককটেল ও বাঁশের লাঠি উদ্ধার করা হয়।

বাঘা থানার এসআই শাহরিয়ার নাসিম বাদী হয়ে এ মামলা করেন। মামলায় প্রধান আসামি করা হয়েছে উপজেলার পাকুড়িয়া ইউনিয়ন বিএনপির সভাপতি দোস্তুল হোসেনকে। 

মামলাসূত্রে জানা গেছে, পুলিশ জানতে পারে উপজেলার পাকুড়িয়া ইউনিয়নের কিশোরপুর উচ্চ বিদ্যালয় মাঠে বিএনপির কিছু নেতাকর্মী সংঘবদ্ধ হয়ে নাশকতা করার পরিকল্পনা করছে। এমন সংবাদের ভিত্তিতে বাঘা থানার ওসি সাজ্জাদ হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে সেখানে উপস্থিত হন। 

পুলিশের উপস্থিতি টের পেয়ে বিএনপির নেতাকর্মীরা সংঘবদ্ধ হয়ে পুলিশের ওপর ইটপাটকেল ও ককটেল মারতে শুরু করে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ গিয়ে পাল্টা ধাওয়া দিলে বিএনপি নেতাকর্মীরা পালিয়ে যায়। 

পুলিশ ঘটনাস্থল থেকে চারটি তাজা ককটেল, শতাধিক বাঁশের ও কাঠের লাঠি উদ্ধার করে। 

এ বিষয়ে রাজশাহী জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য গোলাম মোস্তফা মামুন বলেন, আগামী ৩ ডিসেম্বর রাজশাহীর বিভাগীয় মহাসমাবেশ উপলক্ষ্যে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা ও হয়রানিমূলক মামলা করা হচ্ছে।

এ বিষয়ে বাঘা থানার ওসি সাজ্জাদ হোসেন বলেন, আসামিরা নাশকতার পরিকল্পনা করছিল— এমন সংবাদ পেয়ে ঘটনাস্থলে গেলে আমাদের ওপর ইটপাটকেল ও ককটেল মারতে শুরু করেন। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ গিয়ে পালটা ধাওয়া দিলে তারা পালিয়ে যায়। এ ঘটনায় একটি মামলা করা হয়েছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।