ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, এপ্রিল ২০, ২০২৪ |

EN

জবিতে বিশ্বকাপ ফুটবল নিয়ে রম্য বিতর্ক

ক্যাম্পাস প্রতিবেদক | আপডেট: রবিবার, নভেম্বর ২০, ২০২২

জবিতে বিশ্বকাপ ফুটবল নিয়ে রম্য বিতর্ক
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) কাতার বিশ্বকাপ ২০২২ উপলক্ষে অনুষ্ঠিত হয়েছে বিশ্বকাপ ফুটবল রম্য বিতর্ক। ‘আমার দলই সেরা দল, বিশ্বকাপ নিবো জোরসে বল’ বিষয়ের উপর এই বিতর্কটি অনুষ্ঠিত হয়।

শনিবার (১৯ নভেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ভাষাশহীদ রফিক ভবনের সামনে এই রম্য বিতর্ক অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানটি উদ্বোধন করেন ডিবেটিং সোসাইটির মডারেটর মেফতাহুল হাসান শান ও সভাপতিত্ব করেন ডিবেটিং সোসাইটির সভাপতি সাইদুল ইসলাম সাইদ।

এসময় আর্জেন্টিনা সমর্থক রাফিয়া রহমান ও মোর্শেদ হাসান আসিফ, ব্রাজিল সমর্থক আহম্মেদ আমিন সিফাত ও ফারিস্তা প্রিয়া, পর্তুগাল সমর্থক জোহরা খাতুন ডলি ও কিশোর সাম্য, জার্মানি সমর্থক আম্মান সিদ্দিকী ও নাইমা আক্তার বিতর্কে অংশগ্রহণ করেন। এসময় বিতার্কিকরা প্রত্যেকে তাদের দল বিশ্বকাপ শিরোপার দাবিদার এ নিয়ে নানা যুক্তিতর্ক উপস্থাপন করেন।

রম্য বিতর্কে উদ্ভোধকের বক্তব্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির মডারেটর মেফতাহুল হাসান শান বলেন, ‘জগন্নাথ ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির এমন আয়োজনে আয়োজক, বিতার্কিক, দর্শক সবাইকে ধন্যবাদ জানাই। খেলা নিয়ে বিতর্ক মঞ্চ অব্দিই থাকবে, আমরা এর বাইরে সবাই খেলাটাই উপভোগ করবো।’

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সভাপতি সাইদুল ইসলাম সাইদ বলেন, ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি বরাবরই সৃষ্টিশীল কিছু করতে চায়। আমরা বিতার্কিকদের উন্নয়নে কাজ করছি। আশা করি সামনে এমন আরো উপভোগ্য আয়োজন উপহার দিতে পারবো।’