ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪ |

EN

বিএনপির সম্মেলনে ককটেল হামলা

মোস্তাকিম হোসেন, পাঁচবিবি প্রতিনিধি | আপডেট: শনিবার, নভেম্বর ১৯, ২০২২

বিএনপির সম্মেলনে ককটেল হামলা
জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার ধরঞ্জী ইউনিয়ন বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলনের মঞ্চ স্থলে দূর্বত্তদের ককটেল বিস্ফোরনের ঘটনা ঘটেছে। এসময় পাঁচবিবি থানা পুলিশ ঘটনাস্থলে এসে উভয় পক্ষকে ছত্র ভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। আজ শনিবার(১৯) নভেম্বর বিকেলে ধরঞ্জী হাইস্কুল মাঠে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়,শনিবার ধরঞ্জী ইউনিয়ন বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলনের আয়োজন করা হয়। উক্ত সম্মেলনে জেলা উপজেলাসহ বিভিন্নস্তরের নেতাকর্মীরা উপস্থিত হন। সম্মেলন উদ্বোধনের সময় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের কালে বিএনপির পদ বঞ্চিত একটি গ্রুপ সম্মেলনের মঞ্চস্থলের পিছন থেকে ককটেল নিক্ষেপ করে। সেটি বিষ্ফোরিত হওয়া মাত্র আগত নেতাকর্মীরা আতংকিত হয়ে পড়ে। এসময় পাঁচবিবি থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত পরিস্থিতি নিয়ন্ত্রনে ৩ রাউন্ট ফাঁকা গুলি করে। পরে উভয় পক্ষকে ছত্র ভঙ্গ করে পরিস্থিতি নিজেদের নিয়ন্ত্রনে আনেন। এ ঘটনায় সম্মেলনস্থল থেকে বেশ কয়েক জন বিএনপির নেতাকর্মীকে আটক করছে পুলিশ। 

পাঁচবিবি উপজেলা বিএনপির আহবায়ক সাইফুল ইসলাম ডালিম বলেন,আমরা সম্মেলন শুরু করার মহুর্তে দূর্বত্তরা মঞ্চের পিছনে একটি ককটেল বিষ্ফোরণ ঘটায়। একারণে নেতাকর্মীরা ভয়ে দিগবিদিগ চলে যায়। 

তবে পরবর্তীতে পাড়ইল গ্রামে সংঘটিত হয়ে ইউনিয়ন বিএনপির আহবায়ক আব্দুল হাকিম মন্ডলকে সভাপতি হিসাবে ঘোষনা করা হয় বলেও তিনি জানান। 

এবিষয়ে সিনিয়র সহকারী পুলিশ সুপার (পাঁচবিবি সার্কেল) ইশতিয়াক আলম ফাঁকা গুলি করার বিষয়টি নিশ্চিত করে বলেন, বিএনপির একটি পদ বঞ্চিত গ্রুপে সম্মেলনে ককটেল বিষ্ফোরণ ঘটিয়ে বিশৃঙ্খলা করার চেষ্টা করেছিল। তবে পুলিশ এসে তাদের ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।