ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪ |

EN

দুদিনের উপার্জনের টাকায় ভ্যানে আর্জেন্টিনার পতাকা আঁকলেন রবিউল

জেলা প্রতিনিধি | আপডেট: শনিবার, নভেম্বর ১৯, ২০২২

দুদিনের উপার্জনের টাকায় ভ্যানে আর্জেন্টিনার পতাকা আঁকলেন রবিউল
ভ্যানচালক রবিউল ইসলাম (৪৫) ছোটবেলা থেকেই স্বপ্ন ছিল ভালো ফুটবলার হওয়ার। কিন্তু দরিদ্রতা ও কিশোর বয়সে সংসারের হাল ধরার কারণে সেই স্বপ্ন পূরণ হয়নি তার।

এলাকার মধ্যে যেখানেই ফুটবল খেলা হয় সেখানেই নিজের ভ্যান নিয়ে এবং তার কিছু অনুসারী নিয়ে হাজির হন মাঠে। এলাকায় ফুটবল পাগল নামে পরিচিত রবিউল।

তবে আর্জেন্টিনা ফুটবল দলের কট্টর সমর্থক। চার বছর আগের হতাশা ভুলে এবার রবিউল নিজের পুরো ভ্যান জুড়ে আর্জেন্টিনা দলের পতাকায় রাঙিয়ে এলাকায় সাড়া ফেলেছেন।

তবে নিজের একমাত্র সন্তান রনি হোসেন ব্রাজিলের ভক্ত হওয়ায় প্রায়শই বাবা-ছেলের বাকযুদ্ধ চলছে সমানতালে। এমনকি নিজেদের মধ্যে কথাও বন্ধ রয়েছে বেশ কয়েকদিন ধরে। আর্জেন্টিনা দলের কট্টর সমর্থক রবিউল পাবনার চাটমোহর উপজেলার পার্শ্বডাঙ্গা ইউনিয়নের বড় গুয়াখড়া গ্রামের মৃত মোসলেম খাঁনের ছেলে। 

শনিবার সকালে সরেজমিনে গিয়ে জানা যায়, বিশ্বকাপ ফুটবল খেলা উপলক্ষে নিজের ভ্যানে প্রিয় দল আর্জেন্টিনার পতাকা নিজে হাতে আঁকেন রবিউল। এ জন্য দুদিনের উপার্জনের ৮শ’ টাকা ব্যয় করেন তিনি। এছাড়া রঙ শুকানোর জন্য পাঁচ দিন বাড়িতেই বসে থাকেন। 

অভাবের সংসার হলেও বিন্দুমাত্র চিন্তা নেই এই ফুটবল পাগল মানুষের। তবে বিপত্তি বেঁধেছে বাড়ির বাইরে রের হলেই কেউ সেলফি তুলছেন, আবার কেউ বা ভিডিও করছেন। নানাভাবে হয়রানি হতে হচ্ছে তাকে। তবুও হাসি মুখে মেনে নিচ্ছেন সব হয়রানি।

অন্যদিকে স্ত্রী ও অন্য সন্তানরা আর্জেন্টিনা সমর্থক হলেও একমাত্র ছেলে রনি হোসেন ব্রাজিল দলের অন্ধ সাপোর্টার। বিশ্বকাপ ফুটবল খেলা শুরু হতে আর কিছু সময় বাকি। এরমধ্যেই বাবা-ছেলের বাকযুদ্ধ শুরু হয়েছে চরমে। এমনকি কয়েকদিন যাবত কথাও বন্ধ রয়েছে তাদের মধ্যে। তবে শেষ পর্যন্ত বাবার পছন্দের দল আর্জেন্টিনা জয়লাভ করুক এমনটাই চান এবার এসএসসি পরীক্ষা দেওয়া রনি। তবে ছাড় দিতে নারাজ রবিউল ইসলাম।

রবিউল ইসলাম যুগান্তরকে বলেন, এবারের আর্জেন্টিনা দলে অনেক ভালো খেলোয়াড় আছে। খুব ভালো খেলছে তারা। কোপা আমেরিকা কাপ জিতেছে আর্জেন্টিনা। বেশ কিছুদিন ধরে ফুটবল প্রতিযোগিতায় অপরাজিত রয়েছে আর্জেন্টিনা দল। আর সবচেয়ে বড় কথা, যে দলে মেসির মতো খেলোয়াড় আছে সেখানে বিশ্বকাপে চ্যাম্পিয়ন না হওয়ার কোনো প্রশ্নই আসে না।