ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, মার্চ ২৯, ২০২৪ |

EN

রাশিয়ায় গ্যাস বিস্ফোরণে নিহত অন্তত ৯

বিশ্ব বাংলা ডেস্ক | আপডেট: শনিবার, নভেম্বর ১৯, ২০২২

রাশিয়ায় গ্যাস বিস্ফোরণে নিহত অন্তত ৯
রাশিয়ার প্রশান্ত মহাসাগরীয় দক্ষিণপূর্বাঞ্চলীয় দ্বীপ শাখালিনে একটি আবাসিক ভবনে গ্যাস বিস্ফোরণে অন্তত ৯ জন নিহত হয়েছেন। শনিবার ভোরের দিকে শাখালিনের পাঁচ-তলা আবাসিক ভবনে বিস্ফোরণে প্রাণহানির এই ঘটনা ঘটেছে বলে স্থানীয় গভর্নর জানিয়েছেন।

দেশটির সরকারি সংবাদ সংস্থা তাস বলেছে, শাখালিনের তিমোভস্কোয় শহরের একটি গ্রামে ১৯৮০’র দশকে ইটের তৈরি ভবনে গ্যাস বিস্ফোরণের ওই ঘটনা ঘটেছে।

সরকারি টেলিভিশন রোশিয়া-২৪ চ্যানেলকে ওই অঞ্চলের গভর্নর ভ্যালেরি লিমারেঙ্কো বলেছেন, গ্যাস বিস্ফোরণে ৯ জন নিহত হয়েছেন। তাদের মধ্যে চার শিশুও রয়েছে।

দেশটির জরুরি সেবাবিষয়ক মন্ত্রণালয় বলেছে, প্রাথমিক তথ্য অনুযায়ী ওই ভবনে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণ ঘটেছে বলে সন্দেহ করা হচ্ছে। যে কারণে ভবনের কয়েকটি তলা ধসে পড়েছে।

রুশ সংবাদমাধ্যম আরটিকে গভর্নর ভ্যালেরি বলেছেন, আবাসিক ওই ভবনে ৩৩ জন বাসিন্দা ছিলেন। তাদের মধ্যে দু’জন এখনও ধ্বংসস্তুপের নিচে আটকা রয়েছেন। জীবিতদের সন্ধানে উদ্ধারকারীরা অভিযান অব্যাহত রেখেছেন।

রাষ্ট্রীয় টেলিভিশনে প্রচারিত ছবিতে দেখা যায়, বাদামি রঙের ব্যালকনির সাদা ওই ভবনটির একাংশ ধসে গেছে। ভবন ধসে পড়ার স্থানে অন্তত ৬০ জন উদ্ধারকারীকে মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছে রাশিয়ার জরুরি সেবা মন্ত্রণালয়।