ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, এপ্রিল ২০, ২০২৪ |

EN

পাকিস্তান দল নিয়ে বিস্ফোরক মন্তব্য আমিরের

স্পোর্টস ডেস্ক | আপডেট: সোমবার, নভেম্বর ১৪, ২০২২

পাকিস্তান দল নিয়ে বিস্ফোরক মন্তব্য আমিরের
টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম দুই ম্যাচ হেরে তীব্র সমালোচনার মুখে পড়ে পাকিস্তান দল।  এরপর জয় পেলেও সেমিফাইনালে ওঠা নিয়েই শঙ্কায় পড়ে দলটি।

কিন্তু দক্ষিণ আফ্রিকাকে নেদারল্যান্ডস হারিয়ে দিলে ভাগ্যের শিঁকে ছিড়ে বাবর আজমদের।  এরপর টানা দুই জয়ে শেষ চারের টিকিট নিশ্চিত করে চানতারার দলটি।

এক কথায় খুঁড়িয়ে খুঁড়িয়ে ফাইনালে উঠে পাকিস্তান।  তবে ফাইনালভাগ্য সহায় হয়নি বাবর আজমদের।

ব্যাটিং ব্যর্থতায় স্বল্প পুঁজি নিয়ে ৫ উইকেটে হেরে শিরোপা হারায় পাকিস্তান।

শিরোপাছোঁয়া দূরত্বে এসেও জিততে না পারায় স্বাভাবিকভাবেই হতাশ পাকিস্তানের সাবেক ক্রিকেটাররা।  কিন্তু উল্টো পথে হাঁটলেন পাকিস্তানের সাবেক তারকা পেসার মোহাম্মদ আমির। 

অধিনায়ক বাবর ও তার দলকে ধুয়ে দিয়ে নিজ দেশের বর্তমান দলকে বিস্ফোরক মন্তব্য করলেন এ পেসার। 

ফাইনাল খেলার যোগ্যই ছিল না পাকিস্তান, এমন দাবি ৩০ বছর বয়সি এ পেসারের। 

পাকিস্তানের টেলিভিশন চ্যানেল ২৪ নিউজ এইচডিকে আমির বলেছেন, ‘ক্রিকেটীয় দৃষ্টিকোণ থেকে ফাইনালে ওঠা বিশাল ব্যাপার। কিন্তু আমরা ফাইনাল খেলার যোগ্যই ছিলাম না। সবাই জানে, আমরা কীভাবে উঠেছি। ব্যাটার পারফরম্যান্স দেখলেই সব বুঝবেন। আগেই বলেছি, আমাদের ব্যাটাররা সিডনির বাইরে সংগ্রাম করবে। মেলবোর্নে ঠিক তা–ই হয়েছে। এটা হওয়ারই ছিল।’  

১৩৮ রানের সহজ লক্ষ্য দিয়েও দারুণ বোলিংয়ে ইংল্যান্ডকে চাপে ফেলে পাকিস্তান।  ৪৫ রানে ৩ উইকেট হারিয়ে ফেলে ইংলিশরা।

আমিরের মতে, ওই সময়টাই ইংলিশ ব্যাটারদের আরও  চেপে ধরতে পারত পাকিস্তান। কিন্তু বাবর আজমের বাজে অধিনায়কত্বের দরুণ তা হয়নি।

এমন দাবি করে বাবরকে ধুয়ে দিয়ে আমির বলেন, ‘বাবরকে বলছি, তুমি সাহসী সিদ্ধান্ত নাওনি। ওদের ব্যাটার হ্যারি ব্রুক শাদাবের বলে অস্বস্তিতে ছিল। পরে শাদাবই ওকে আউট করেছে। ওই উইকেটে আর্ম–বল খুব ভালো ধরছিল। এটা জেনেও তুমি মোহাম্মদ নেওয়াজকে বোলিংয়ে আনলে না কেন? বলতে পারো, আমি তোমার সমালোচনা করছি। কিন্তু যখন তুমি হারবে, এই বিষয়গুলো লুকিয়ে রাখতে পারবে না।’