ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, মার্চ ২৯, ২০২৪ |

EN

এক বছরের মধ্যে টেস্টকে বিদায় জানাবেন ওয়ার্নার

স্পোর্টস ডেস্ক | আপডেট: সোমবার, নভেম্বর ১৪, ২০২২

এক বছরের মধ্যে টেস্টকে বিদায় জানাবেন ওয়ার্নার
বেলায় বেলায় বয়সটা তো আর থেমে থাকেনি। ৩৬ পার করে দিয়েছেন অস্ট্রেলিয়ান মারকুটে ব্যাটার ডেভিড ওয়ার্নার। এবার ক্রিকেটকে বিদায় বলে দেয়ার সময় চলে এসেছে তার। তবে একসঙ্গে নয়, ধীরে ধীরে ব্যাট-প্যাড তুলে রাখার পরিকল্পনা হাতে নিয়েছেন তিনি।

প্রথমে বিদায় জানাবেন টেস্টকে। ওয়ার্নার জানিয়েছেন, আগামী ১২ মাসের মধ্যেই সাদা পোশাককে শো-কেসে তুলে রাখার পরিকল্পনা নিয়েছেন তিনি। খুব সম্ভবত আগামী বছর অ্যাশেজ সিরিজটাই হবে লাল বলে তার শেষ টেস্ট সিরিজ।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকে অস্ট্রেলিয়ার বিদায়ের পর ডেভিড ওয়ার্নারসহ বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটারের ক্যারিয়ার কিছুটা অনিশ্চয়তার মধ্যে পড়ে গেছে। ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) সিনিয়র ক্রিকেটারদের সম্পর্কে ভাবতে শুরু করেছে।

সাবেক ক্রিকেটার এবং বর্তমানে পাকিস্তান ক্রিকেট দলের অ্যাডভাইজার ম্যাথ্যু হেইডেন কড়া ভাষায় অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সমালোচনা করে জানিয়েছেন, এখনই সময় দলকে রিজেনারেশন করা। একই সঙ্গে দাবি করেছেন, বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটারকে এখনই সরে দাঁড়ানোর জন্য।

এরই মধ্যে ওয়ার্নার তার পরিকল্পনার কথা প্রকাশ করলেন। তবে তিনি জানিয়েছেন, টেস্ট থেকে অবসর নিলেও ওয়ানডে এবং টি-টোয়েন্টি আরও কিছুদিন চালিয়ে যেতে চান। আপাতত তার পরিকল্পনা ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ এবং ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলে এরপর পুরোপুরি বিশ্বকাপকে বিদায় বলে দেয়ার।

২০২৩ সালটা খুবই ব্যস্ত সময় পার করবে অস্ট্রেলিয়া। একে তো ভারতে রয়েছে ওয়ানডে বিশ্বকাপ। তার আগে ভারতের মাটিতেই তারা খেলবে বোর্ডার-গাভাস্কার ট্রফি। এর আগে ইংল্যান্ডের বিপক্ষে খেলবে অ্যাশেজ সিরিজ।

ওয়ার্নার বলেন, ‘সবার আগে যেটা থেকে বিদায় নিতে চাই, সেটা হলো টেস্ট ক্রিকেট। আগামী বছরটা খুব ব্যাস্ত সময় কাটবে। কারণ ওয়ানডে এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে। সম্ভবত এটাই আমার টেস্ট ক্যারিয়ারের শেষ ১২ মাস। এরপরই টেস্টকে বিদায় জানিয়ে দেবো। তবে আমি সাদা বলের ক্রিকেট পছন্দ করি, এটা অসাধারণ।’