ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, মার্চ ২৯, ২০২৪ |

EN

পুনরায় সেশন ফি দাবি করায় শিক্ষার্থীদের বিক্ষোভ

বিএম,কলেজ, বরিশাল, ক্যাম্পাস প্রতিনিধি | আপডেট: শুক্রবার, নভেম্বর ১১, ২০২২

পুনরায় সেশন ফি দাবি করায় শিক্ষার্থীদের বিক্ষোভ
বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজ কর্তৃপক্ষের মওকুফ করা সেশন ফি পুনরায় দাবি করায় শিক্ষার্থীরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন। এতে নগরীর নথুল্লাবাদ বাস টার্মিনাল সংলগ্ন বরিশাল-ঢাকা মহাসড়কের ওই অংশে প্রায় ১ ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ ছিল।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) দুপুর ১টার দিকে মিছিল নিয়ে বরিশাল ব্রজমোহন (বিএম) কলেজের শিক্ষার্থীরা নথুল্লাবাদ বাস টার্মিনাল সংলগ্ন বরিশাল-ঢাকা মহাসড়কে জড়ো হন।

এরপর সেখানে অবস্থান করে বিক্ষোভ করেন। পরে কলেজ কর্তৃপক্ষ দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলে দুপুর ২টার দিকে তারা মহাসড়ক ছেড়ে কলেজে ফিরে যান।

এর আগে কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ ও সংবাদ সম্মেলন করে সেশন ফি মওকুফের দাবি জানান শিক্ষার্থীরা। আন্দোলনে অংশ নেওয়া কয়েকজন শিক্ষার্থী বলেন, করোনার সময়ের সেশন ফি কমানোর জন্য গত বছর অনার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা আন্দোলন করেন। এরপর কলেজ কর্তৃপক্ষ ৬০০ টাকা মওকুফ করলেও এখন ফের ওই টাকা শিক্ষার্থীদের কাছে চাওয়া হচ্ছে। এ কারণে আমরা আন্দোলনে নামতে বাধ্য হয়েছি।

আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থী বিজন শিকদার বলেন , দুপুর ২টার দিকে বরিশাল ব্রজমোহন (বিএম) কলেজের অধ্যক্ষ ড. গোলাম কিবরিয়া আমাদের দাবি মেনে নেওয়ার আশ্বাস দেন। এ কারণে আমরা মিছিল নিয়ে কলেজ ক্যাম্পাসে ফিরে যাচ্ছি। তবে এবার কলেজ কর্তৃপক্ষের কাছ থেকে লিখিত নেওয়া হবে। তা না হলে আন্দোলন চলবে।

বরিশাল জেলা ছাত্রলীগের সহ সভাপতি আতিক উল্লাহ মুনিম বলেন, শিক্ষার্থীদের দাবীগুলো সব মেনে নেওয়া হয়েছে। তাদের সকল যৌক্তিক দাবীর সাথে আমরা আছি।

বিএম কলেজ অধ্যক্ষ গোলাম কিবরিয়া জানান, তাদের দাবী মেনে নেওয়া হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ কমিশনার ফজলুল করিম বলেন, শিক্ষার্থীরা সড়কে যান চলাচল বন্ধ করে অবরোধের সৃষ্টি করে। পরে তাদের দাবী মেনে নেওয়া হলে যান চলাচল স্বাভাবিক হয়। নগরী ও মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।