ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, মার্চ ২৯, ২০২৪ |

EN

খুবিতে প্রথম মেধাতালিকার শিক্ষার্থীদের ভর্তি শুরু

ক্যাম্পাস প্রতিবেদক | আপডেট: সোমবার, নভেম্বর ৭, ২০২২

খুবিতে প্রথম মেধাতালিকার শিক্ষার্থীদের ভর্তি শুরু
খুলনা বিশ্ববিদ্যালয়ে প্রথম মেধা তালিকার ভিত্তিতে প্রথম বর্ষে স্নাতক (সম্মান)/ স্নাতক শ্রেণিতে ভর্তি সোমবার (৭ নভেম্বর) দুপুর ১২টা থেকে।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ku.ac.bd/undergraduate এ ইউনিট ও স্কুল অনুযায়ী মেধা তালিকা শুক্রবার (৪ নভেম্বর) প্রকাশিত হয়েছে।

ভর্তি কমিটি সূত্রে জানা যায়, ভর্তিচ্ছু শিক্ষার্থীদের প্রথম পর্যায়ের প্রাথমিক ভর্তি প্রক্রিয়া ১১ নভেম্বর রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যেই জিএসটি ওয়েবসাইটে (gstadmission.ac.bd) নির্ধারিত ফি দিয়ে সম্পন্ন করতে হবে। তবে খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রথম মেধা তালিকায় স্থান পাওয়া ভর্তিচ্ছু শিক্ষার্থীরা এসএসসি, এইচএসসি ও সমমানের পাসের মূল মার্কশীট ১২ নভেম্বর বিকাল ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে জমা দিতে পারবে। বিশ্ববিদ্যালয়ের মাইকেল মধুসূদন দত্ত অতিথি ভবনের শিক্ষক ক্লাবে এ ভর্তির কাগজপত্র জমা নেওয়া হবে।

এছাড়া, মঙ্গলবার (৮ নভেম্বর) চারুকলা স্কুল ও স্থাপত্য ডিসিপ্লিনে ভর্তিচ্ছুদের অংকন পরীক্ষা অনুষ্ঠিত হবে। এদিন দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত স্থাপত্য ডিসিপ্লিনে এবং দুপুর ২টা থেকে ৩টা পর্যন্ত চারুকলা স্কুলে এ পরীক্ষা নেওয়া হবে। পরীক্ষার্থীকে খাতা ছাড়া অংকন পরীক্ষার আনুষঙ্গিক দ্রব্যাদি (যেমন, পেন্সিল, বোর্ড ইত্যাদি) এবং GST গুচ্ছ ভর্তি পরীক্ষার Admit Card সঙ্গে আনতে হবে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস বলেন, সোমবার দুপুর ১২টা থেকে আমাদের ভর্তি কার্যক্রম শুরু হবে। কোনো শিক্ষার্থী দুই পরীক্ষার (এসএসসি ও এইচএসসি) মূল মার্কশীট আনতে ব্যর্থ হলে ভর্তি নেওয়া হবে না।