ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, নভেম্বর ২৭, ২০২২ |

EN

তারেক-জোবায়দার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানায় বিএনপির নিন্দা

নিজস্ব প্রতিবেদক | আপডেট: মঙ্গলবার, নভেম্বর ১, ২০২২

তারেক-জোবায়দার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানায় বিএনপির নিন্দা
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে গ্রেফতারে পরোয়ানা জারি করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিএনপি।


মঙ্গলবার (১ নভেম্বর) জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।


মঙ্গলবার (১ নভেম্বর) বিকেলে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব এ নিন্দা জানান।


বিএনপি মহাসচিব বলেন, আমরা সবাই জানি আজকে রাজনৈতিক প্রতিহিংসার কারণে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে সাজা দিয়ে প্রথমে প্রান্তরীন করে, এখন তাকে গৃহবন্দী করে রাখা হয়েছে। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে সাজা দিয়ে বিদেশে থাকতে বাধ্য করা হচ্ছে। একই সঙ্গে তার সহধর্মিনী যিনি রাজনৈতিক সাথে একেবারে জড়িত নয় তিনি একজন পেশাজীবী মেধাবী চিকিৎসক। শুধুমাত্র এই পরিবারের সদস্য হওয়ার কারণে তার বিরুদ্ধে রাজনৈতিক মামলা নিয়ে আসা হয়েছে এবং গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে।


বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ সরকার শুরু থেকেই রাজনৈতিক প্রতিহিংসার কারণে শুধু তাদেরকেই (জিয়া পরিবার) নয়, যারা বিরোধী দলের রাজনীতির সাথে জড়িত তাদের বিরুদ্ধেও এ ধরনের অসংখ্য মিথ্যা মামলা দেওয়া হয়েছে। 


আওয়ামী লীগের উদ্দেশ্য করে মির্জা ফখরুল বলেন, মামলাটাকে তারা অস্র হিসেবে নিয়েছে বিরোধী দলকে দমন করার জন্য। এবং দেশের মধ্যে একটা বিরাজনীতিকরণ অবস্থার সৃষ্টি করছে।