ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, মার্চ ২৯, ২০২৪ |

EN

বিদ্রোহী হলেন সাধারণ সম্পাদক প্রতিবাদে মানববন্ধন ও সড়ক অবরোধ করে অগ্নিসংযোগ

আব্দুল আওয়াল (মদন) নেত্রকোনা | আপডেট: শুক্রবার, অক্টোবর ১৪, ২০২২

বিদ্রোহী হলেন সাধারণ সম্পাদক প্রতিবাদে মানববন্ধন ও সড়ক অবরোধ করে অগ্নিসংযোগ
নেত্রকোনার মদন উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে দলের বিদ্রোহী প্রার্থীকে সাধারণ সম্পাদক করার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। উপজেলা আওয়ামীলীগের একাংশের নেতাকর্মীরা শুক্রবার (১৪ অক্টোবর) সকালে দলীয় কার্যালয়ের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করেন। পরে বিক্ষুদ্ধ নেতাকর্মীরা পৌরসদরের প্রধান সড়ক অবরোধ করে অগ্নিসংযোগ করে।

মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন, মদন উপজেলা আওয়ামীলীগের সাবেক উপ-দপ্তর সম্পাদক ফৌজদার গাঙ্গুলী, পৌর যুবলীগের আহব্বায়ক নূরুল ইসলাম খান, যুবলীগ নেতা সুমন খান, ছাত্রলীগ নেতা আবু হানিফ খান বাপ্পি, সাদ্দাম, পিপুলসহ আওয়ামীলীগের অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

বক্তারা জনানা, ২০১৫ সালের ৩০ ডিসেম্বর মদন পৌরসভার নির্বাচনে মেয়র পদে নৌকার বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচন করেন আব্দুল হান্নান তালকদার শামীম। এর পরবর্তী পৌরসভার নির্বাচনে মেয়র পদে আব্দুল হান্নান তালুকদার শামীমকে নৌকা প্রতীকে মনোনয়ন দেয়া হয়। কিন্তু তিনি নৌকার বিদ্রোহী হওয়ায় ২০২০ সালের ৩০ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বাক্ষরিক পত্রে তার মনোনয়ন বাতিল করা হয়। এ ছাড়াও তিনি বিভিন্ন নির্বাচনে নৌকা প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। গত ১১ অক্টোবর মদন উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে বিদ্রোহী আব্দুল হান্নান তালুকদার শামীমকে সাধারণ সম্পাদক করা হয়েছে। দলের বিদ্রোহীকে অব্যাহতি দিয়ে মূল ধারার রাজনৈতিক নেতাকে সাধারণ সম্পাদক করার দাবি জানান তারা।