ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, এপ্রিল ২০, ২০২৪ |

EN

চুয়াডাঙ্গায় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির অভিযোগে দুটি প্রতিষ্ঠানকে ৩৩ হাজার টাকা জরিমানা

জেলা প্রতিনিধি | আপডেট: বৃহস্পতিবার, অক্টোবর ১৩, ২০২২

চুয়াডাঙ্গায় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির অভিযোগে দুটি প্রতিষ্ঠানকে ৩৩ হাজার টাকা জরিমানা
চুয়াডাঙ্গা শহরে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির অভিযোগে একটি বেকারি ও একটি হোটেলকে ৩৩ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর চুয়াডাঙ্গা। আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টার দিকে এ অভিযান পরিচালা করেন ভোক্তা অধিকার সংরক্ষনের অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহমেদ।

চুয়াডাঙ্গা ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহমেদ জানান, আজ বৃহস্পতিবার চুয়াডাঙ্গা শহরে মেসার্স অভি ফুড প্রোডাক্টসের কারখানায় পরিচালনা করা হয়। এসময় কারখানায় খুবই নোংরা পরিবেশে অস্বাস্থ্যকরভাবে বেকারি পণ্য তৈরি করছেন, খাবারে আয়োডিন যুক্ত লবনের পরিবর্তে ব্যবহার করছেন ইন্ডাস্ট্রিয়াল সল্ট, কর্মচারীদের নাই কোন স্বাস্থ্যবিধি, যত্রতত্র মেঝেতে ছড়ানো ছিটানো রয়েছে কেক, পাউরুটি ও বিস্কুট। হাতে ঘা পোচড়া নিয়ে খালি হাতেই খাবার প্যাকেট করছেন এবং তৈরিকৃত পণ্যের যথাযথভাবে মেয়াদ মুল্য দেয়া হচ্ছেনা। এ অপরাধে প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৭ ও ৪৩ ধারায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

পরে অপর একটি প্রতিষ্ঠান মেসার্স বিভা রেস্টুরেন্টকে খাবারে নিষিদ্ধ দ্রব্য ব্যবহারের অপরাধে ৪২ ধারায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়। সার্বিকভাবে সহযোগিতায় ছিলেন চুয়াডাঙ্গা পুলিশ লাইনের একটি টিম। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।