ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, মার্চ ২৯, ২০২৪ |

EN

দু’উপজেলার (আমতলী ও তালতলী) ৫ পদে ১ কর্মকর্তা!

বরগুনা প্রতিনিধি | আপডেট: মঙ্গলবার, অক্টোবর ১১, ২০২২

দু’উপজেলার (আমতলী ও তালতলী) ৫ পদে ১ কর্মকর্তা!
বরগুনার আমতলী ও তালতলী উপজেলার নির্বাহী কর্মকর্তা, সহকারী কশিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রট কোর্টেও বিচারক পদসহ ৫টি পদের গুরুত্বপূর্ন পদেও দায়িত্ব পালন করছেন একজন উপজেলা নির্বাহী কর্মকর্তা। 

দীর্ঘদিন ধরে আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রট এবং তালতলী সহকারী কমিশনার (ভূমি) না থাকায় দাপ্তরিক কাজসহ দৈনন্দিন কাজে দেখা দিয়েছে ধীরগতি এবং মুখ থুবরে পরছে নির্বাহী আদালতের বিচারসহ অনেক গুরুত্বপূর্ন কাজ।

জানা গেছে, গত ২ আগস্ট বরগুনার আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম আবদুল্লা বিন রশিদ পদোন্নতি পেয়ে বদলী হয়ে অন্যাত্র চলে গেলে একই জেলার পার্শ্ববর্তী তালতলী উপজেলার নির্বাহী কর্মকর্তা এসএম সাদিক তানভির আমতলী উপজেলার নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত) হিসেবে দায়িত্ব গ্রহন করেন। এর পূর্বে আমতলী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ নাজমুল ইসলাম ২০২২ সালের ৩০ জুন বদলী হলে এখন পর্যন্ত সহকারী কশিনার (ভূমি) পদে কাউকে পদায়ন করা হয়নি। সে দায়িত্বও পালন করছেন তিনি। 

অপরদিকে তালতলী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) তাপস পাল ২০২১ সালের ২৯ নভেম্বও অন্যাত্র বদলী হয়ে যাওয়ার পর  অদ্যবদি সেখানে আর কোন সহকারী কমিশনার (ভূমি) পদায়ন করা হয়নি। সে দায়িত্বও পালন করছেন তিনি।

তালতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম সাদিক তানভির একাই একই সাথে আমতলীর উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি), আমতলী উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট কোর্টের বিচারক ও তালতলী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) এবং তালতলী উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ ৫টি গুরুত্বপূর্ন পদেও দায়িত্ব পালন করছেন।

তালতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম সাদিক তানভীর দু’উপজেলার ৫টি পদের দায়িত্ব পালনের কথা স্বীকার কওে মুঠোফোনে বলেন, ৫টি পদের দায়িত্ব পালন করতে গিয়ে কোনটিই সঠিক ভাবে পালন করা যায় না। তালতলী উপজেলা থেকে আমতলী উপজেলার দুরত্ব ৩৫ কিলোমিটার। তারপরও সড়ক পথে যোগাযোগ ব্যবস্থা ভানো নয়। আসা যাওয়াসহ দায়িত্ব পালন করা আমার জন্য অনেক কঠিন হয়ে পরেছে। 

বরগুনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফয়সাল আহম্মেদ বলেন, আমতলী ও তালতলী উপজেলার শূন্য পদের বিষয়ে উর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। আশাকরি ওই সকল শূণ্য পদে দ্রুত কর্মকর্তা পদায়ন করা হবে।