ফ্রিডম বাংলা নিউজ

বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪ |

EN

'আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য শিক্ষার্থীদের নিয়ে উচ্চ শিক্ষার প্রসারে কাজ করা'

সিয়াম মাহমুদ, বিশেষ প্রতিনিধি | আপডেট: শনিবার, অক্টোবর ৮, ২০২২

'আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য শিক্ষার্থীদের নিয়ে উচ্চ শিক্ষার প্রসারে কাজ করা'
পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন অব আখাউড়া'র নবীন বরণ ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। 

০৭ নভেম্বর রোজ রবিবার আখাউড়া উপজেলা মিলনায়তনে নঈম রেজা ভূইয়ার উপস্থাপনায় ও ইনাম মাহমুদের সভাপতিত্বে আখাউড়া উপজেলা থেকে দেশের সকল পাবলিক শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত ও সাবেক শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠানের আয়োজন করে পাবলিক ইউনুভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব আখাউড়া।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজলকে নিমন্ত্রণ করা হয়। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন আখাউড়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা অংগ্যজাই মারমা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জিয়াউর রহমান সুজন, সহকারি কমিশনার (ভুমি) ,দাউদকান্দি, কুমিল্লা। আফতাবুল ইসলাম তন্ময়, শিক্ষক ও গবেষক, পালি ও বুদ্ধিষ্ট স্টাডিজ বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়। আতাউর রহমান মাটি, সহকারি ম্যানেজার, সাধারণ বীমা কর্পোরেশন।

আলোচকবৃন্দের মধ্যে আরও উপস্থিত ছিলেন আখাউড়া উপজেলা শিক্ষা অফিসার জনাব শওকত আকবর খান। আমন্ত্রিত অতিথিবৃন্দ বিশ্ববিদ্যালয়ের অধ্যয়নরত শিক্ষার্থীদের উদ্দেশ্য অনেক দিক নির্দেশনামূলক বক্তব্য দেন ও ক্যাম্পাস জীবনে তাদের কাটানো সোনালী স্মৃতিচারণ করেন।
প্রধান আলোচক উপজেলা নির্বাহী কর্মকর্তা অংগ্যজাই মারমা বলেন-এলাকার উচ্চ শিক্ষার প্রসার করার লক্ষ্যে এমন সেচ্ছাসেবী সংগঠনের প্রয়োজন রয়েছে। এমন সংগঠনের গুরুত্ব তুলে ধরে তিনি বলেন- ছাত্রজীবনে পড়াশোনার পাশাপাশি এমন মহৎ কাজে মনোনিবেশ করতে হবে। তবে মূল ফোকাস রাখতে হবে নিজের পড়াশোনা। নিজের লক্ষ্য অবিচল থেকে সকল কাজ করতে হবে।
আলোচনা পর্বের শেষে শিক্ষার্থীদের পক্ষ থেকে সাংস্কৃতিক পর্বেরও ব্যাবস্থা ছিলো শিক্ষার্থীরা গান, কৌতূহল, এলাকা নিয়ে রম্য রচনার মতো দৃষ্টিনন্দন পরিবেশনা উপস্থাপন করেন।

সংগঠনের সাধারণ সম্পাদক ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নঈম রেজা ভূইয়া বলেন- পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্ট এসোসিয়েশন অব আখাউড়া' এমন একটি সংগঠন যেখানে দেশের পাবলিক শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়ন করে তাদের দ্বারা পরিচালিত হয়। আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য হলো সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের নিয়ে এলাকার উচ্চ শিক্ষার প্রসারে কাজ করা।